১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আইপিএলের পর আবু ধাবিতে টি-১০ লিগে খেলবেন ধোনি? বড় আপডেট দিল আয়োজকরা

Published by: Sulaya Singha |    Posted: December 4, 2022 6:17 pm|    Updated: December 4, 2022 6:17 pm

Former Indian Skipper MS Dhoni to play Abu Dhabi T10 league! | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছর মহেন্দ্র সিং ধোনি যে আইপিএলে খেলবেন, তা এখন সকলের জানা। কিন্তু ভারতীয় ক্লাব ক্রিকেটের পর তাঁকে কি আবু ধাবির টুর্নামেন্টেও খেলতে দেখা যাবে? টি-টেন লিগেও নাম লেখাতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক? এ নিয়েই শুরু হয়েছে নয়া গুঞ্জন। আর সেই জল্পনা আরও উসকে দিলেন টি-টেন স্পোর্টস লিগের (T-10 Sports League) চেয়ারম্যান শাজি মুল্ক।

আইপিএলের অন্যতম সেরা অধিনায়ক ধোনি (MS Dhoni)। তাঁর নেতৃত্বেই চারবার ট্রফি ঘরে তুলেছে চেন্নাই সুপার কিংস। দেশের জার্সিতে আবার একমাত্র অধিনায়ক হিসেবে তিনটি আইসিসি খেতাব জয়ের রেকর্ড ধোনির ঝুলিতে। তাই তাঁর নাম আবু ধাবির টি-২০ লিগের সঙ্গে জুড়ে গেলে যে টুর্নামেন্টের জৌলুস কয়েক গুণ বেড়ে যাবে, তা বলাই বাহুল্য। কিন্তু সত্যিই কি ৪১ বছরের ধোনিকে দেখা যাবে এই লিগে? এ নিয়ে মুখ খুললেন খোদ লিগের চেয়ারম্যান। শাজি মুল্ক জানান, তাঁদের তরফে ধোনিকে এ বিষয়ে প্রস্তাব দেওয়া হবে। আবু ধাবিতে তাঁকে খেলার জন্য রাজি করানোর চেষ্টা করবে আয়োজকরা।

[আরও পড়ুন: মেসির দুর্ধর্ষ পারফরম্যান্সের পরেও চিন্তা আর্জেন্টিনার ডিফেন্স, মত হোসে ব্যারেটোর]

আসলে এই লিগ নিয়ে আয়োজকদের একাধিক গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছিলেন ধোনি। নিজের অভিজ্ঞতা থেকে সফলভাবে লিগ পরিচালনার টোটকাও দিয়েছিলেন। তাই টি-টেন কর্তৃপক্ষ চায়, আইপিএল থেকে অবসর নিলে তিনি যেন এই লিগে যোগ দেন। উল্লেখ্য, আবু ধাবি টি-টেন লিগের ষষ্ঠ মরশুমে খেলতে দেখা গিয়েছিল কায়রন পোলার্ড, ইয়ন মর্গ্যান, সুরেশ রায়না, ডেভিড মিলার, ডোয়েন ব্রাভোর মতো তারকাদের। এবার সেই তালিকায় ক্যাপ্টেন কুলও নাম লেখান কি না, সেটাই এখন লাখ টাকার সওয়াল।

প্রসঙ্গত, বিসিসিআইয়ের অন্তর্ভুক্ত লিগের সঙ্গে যুক্ত ভারতীয় ক্রিকেটারদের দেশের বাইরের লিগে খেলার অনুমতি দেওয়া হয় না। সব ধরনের ক্রিকেট থেকে অবসরের পরই অন্য দেশে খেলতে পারেন তাঁরা। যেমন রায়না ইতিমধ্যেই টি-টেন লিগে খেলেছেন। আগামী মরশুমে অংশ নেওয়ার কথা রবিন উথাপ্পাকে।

[আরও পড়ুন: ‘মন্ত্রিত্ব, ক্ষমতা সবটাই মিউজিক্যাল চেয়ার’, কেন একথা বললেন মদন মিত্র?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে