BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয় দলের কোচিংকে বিদায় জানিয়েই নয়া দায়িত্ব নিলেন রবি শাস্ত্রী

Published by: Sulaya Singha |    Posted: November 15, 2021 4:47 pm|    Updated: November 15, 2021 5:14 pm

Former Team India head coach Ravi Shastri joining Legends League Cricket | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে সঙ্গেই শেষ হয়েছে ভারতীয় দলে কোচ রবি শাস্ত্রীর ইনিংস। তবে ক্রিকেট থেকে এখনই যে তিনি দূরে সরে যাচ্ছেন না, তা আগেই জানিয়েছিলেন। আর এবার নতুন পদে আসীন হলেন শাস্ত্রী। লেজেন্ডস লিগ ক্রিকেটের কমিশনার হিসেবে নিযুক্ত করা হল তাঁকে। সোমবার লিগের তরফেই এই খবর নিশ্চিত করা হয়েছে।

কোচ হিসেবে ভারতীয় দলকে বহু সাফল্য এনে দিয়েছেন শাস্ত্রী। আইসিসি (ICC) টুর্নামেন্টের ভাঁড়ার কার্যত শূন্য (এশিয়া কাপ ২০১৮ বাদ দিয়ে) থাকলেও শাস্ত্রীয় জমানায় একের পর এক দ্বিপাক্ষিক সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। টেস্টেও টানা ৪২ মাস শীর্ষস্থান ধরে রেখেছিল দল। এহেন সফল কোচের মেয়াদ ফুরোতেই জল্পনা শুরু হয়ে যায়, এবার কোন ভূমিকায় দেখা যাবে তাঁকে। শোনা গিয়েছিল, আইপিএলের নতুন দল আহমেদাবাদের কোচিংয়ের দায়িত্ব নিতে পারেন তিনি। আবার ধারাভাষ্যকার হিসেবেও কামব্যাক করতে পারেন শাস্ত্রী। তবে আপাতত সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে লেজেন্ডস ক্রিকেট লিগের (Legends League Cricket) তরফে জানিয়ে দেওয়া হল শাস্ত্রীকেই তারা বেছে নিয়েছে লিগ কমিশনার হিসেবে।

[আরও পড়ুন: ভারত-নিউজিল্যান্ড ম্যাচে বিশেষ চমক, ইডেনের সঙ্গে জুড়ে যাচ্ছে শ্রীভূমির ‘বুর্জ খালিফা’!]

এই লিগেই নস্ট্যালজিয়া উসকে ২২ গজে নামবেন প্রাক্তন ক্রিকেটাররা। লিগের প্রথম মরশুম শুরু ২০২২ সালের জানুয়ারিতে। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড-সহ বিভিন্ন দেশের প্রাক্তনীরা অংশ নেবেন এই লিগে। মোট তিনটি দল খেলবে। ভারত, এশিয়া এবং বিশ্ব একাদশ। আর সেখানেই শাস্ত্রীর (Ravi Shastri) উপস্থিতি লিগকে আরও আকর্ষণীয় করে তুলবে বলেই মনে করছে কর্তৃপক্ষ।

লিগ শুরু হওয়ার অপেক্ষায় শাস্ত্রী নিজেও। একটি বিজ্ঞপ্তি দিয়ে জানান, “ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে পারায় ভাল লাগছে। বিশেষ করে কিংবদন্তিদের সান্নিধ্যে আসা যাবে ভেবে আরওই আনন্দ হচ্ছে। তাঁদের আর কিছু প্রমাণ করার নেই। তবে ব্যাট-প্যাড তুলে রাখার এত বছর পরও তাঁরা কীভাবে লিগ জমিয়ে দেন, তা দেখতেই মুখিয়ে রয়েছি। দারুণ একটা উদ্যোগ নেওয়া হয়েছে। আশা করি এই লিগের ভবিষ্য়ৎ উজ্জ্বল হবে।”

[আরও পড়ুন: T-20 WC 2021: ট্রফি জয়ের আনন্দে জুতোয় মদ ঢেলে পান করলেন ওয়েড-স্টয়নিস, কেন এমন সেলিব্রেশন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে