১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিসিসিআইয়ের বার্ষিক সভার আগেই আজ মুখোমুখি লড়াইয়ে সৌরভ-জয় শাহ!

Published by: Subhajit Mandal |    Posted: December 23, 2020 11:42 am|    Updated: December 23, 2020 1:35 pm

Friendly match between Sourav Ganguly XI vs Jay Shah Xi today before BCCI AGM |Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: ক্রিকেট প্রশাসকের রাজপোশাক পরেছেন, বহু দিন হল। প্রথমে সিএবি প্রেসিডেন্ট। তার পর ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) দীর্ঘদিন ব্যাট নিয়ে বিশেষ নামা-টামা হয়নি। যে সুযোগ আজ, বুধবার তিনি আবার পাচ্ছেন। আহমেদাবাদের নতুন মোটেরা স্টেডিয়ামে। ভারতীয় বোর্ডের (BCCI) বার্ষিক সভার প্রাক্ লগ্নে।

আজ মোটেরায় সৌরভ গঙ্গোপাধ্যায় একাদশ বনাম জয় শাহ (Jay Shah) একাদশের প্রদর্শনী ম্যাচ হতে চলেছে। যেখানে আঠাশ জন বোর্ড সদস্য খেলবেন দু’টো টিমের হয়ে। এবং তার পর আগামী বৃহস্পতিবার, অর্থাৎ ২৪ ডিসেম্বর, বোর্ডের বার্ষিক সভা। শোনা গেল, পুরোটাই হালকা মেজাজে ভাবা। বৈঠকে বরং গুরুগম্ভীর বিষয়টিষয় আছে। যা খবর, তাতে দশ টিমের যে আইপিএল (IPL) করার যে প্রস্তাব দেওয়া হয়েছিল, তাতে সিলমোহর পড়ে যেতে পারে বৃহস্পতিবারের বোর্ড বৈঠকে। তবে সেটা কবে থেকে করা সম্ভব, তা নিয়ে একটা ধোঁয়াশা আছে। প্রথমে শোনা গিয়েছিল, আগামী এপ্রিলের আইপিএল থেকেই দশ দলের হতে পারে। কিন্তু এখন যা পরিস্থিতি, সেটা পিছিয়ে ২০২২ হতে পারে। কারণ, দেশে করোনা পরিস্থিতি এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। আইপিএল শেষ পর্যন্ত কী ভাবে আয়োজন হবে, তা নিয়ে একটা প্রশ্নচিহ্ন আছে। এর মধ্যে দশ টিমের আইপিএল করতে হলে অন্তত গোটা কুড়ি ম্যাচ বেড়ে যাবে। তা ছাড়া পূর্ণ নিলাম করতে হবে। তাই ভাবা হচ্ছে, আগামী বছরটা ছেড়ে দিয়ে, তার পরের বছর থেকে দশ দলের আইপিএল করা যায় কি না?

[আরও পড়ুন: কেন গিয়েছিলেন মুম্বইয়ের নাইট ক্লাবে? গ্রেপ্তারির পর সাফাই দিলেন রায়না]

জাতীয় নির্বাচক নির্বাচনের ব্যাপারটাও আছে। বৃহস্পতিবারের বোর্ড বৈঠকে যেমন নতুন ক্রিকেট উপদেষ্টা কমিটি গঠন হবে। তার পর তিন জন জাতীয় নির্বাচক নেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে যাবে। হেভিওয়েট প্রার্থীদের মধ্যে আছেন অজিত আগরকর, চেতন শর্মা, মনিন্দর সিংরা। পূর্বাঞ্চল থেকে আবার শোনা যাচ্ছে, শিবসুন্দর দাস কিংবা দেবাশিস মোহান্তির মধ্যে যে কোনও একজন জাতীয় নির্বাচক হয়ে যেতে পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে