BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

দাদার আমলেই বিদেশে জেতা শুরু, কোহলির পাশে দাঁড়িয়ে বললেন গম্ভীর

Published by: Subhajit Mandal |    Posted: November 28, 2019 2:46 pm|    Updated: November 28, 2019 8:50 pm

An Images

স্টাফ রিপোর্টার: সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে তাঁর করা মন্তব্যের জেরে সুনীল গাভাসকরের কটাক্ষের মুখে পড়তে হয়েছিল বিরাট কোহলিকে। কিন্তু, এবার তাঁর পাশে এসে দাঁড়ালেন আরেক প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর।ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জেতার পর কোহলি বলেছিলেন, দাদার (সৌরভ গঙ্গোপাধ‌্যায়) আমল থেকে বিদেশে জেতার ব‌্যাপারটা শুরু হয়েছিল, যেটা তাঁরা ধরে রেখেছন। আর সেটা শোনার পর ফেটে পড়েন সুনীল গাভাসকর। তাঁর বক্তব‌্য ছিল, যখন তাঁদের টিম বিদেশে গিয়ে জিতত তখন বিরাটের জন্ম হয়নি। তিনি এটাও বলেন, যেহেতু সৌরভ এখন বোর্ড প্রেসিডেন্ট, তাই তাঁকে খুশি রাখার জন‌্য কোহলিকে ভাল ভাল কথা বলতেই হবে।

বুধবার এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বিরাটকে সমর্থন জানিয়ে গম্ভীর বলেন, ‘‘দেখুন কোহলি যা বলেছে, সেটা সম্পূর্ণ ওর ব‌্যক্তিগত মত। তবে এটা ঠিক যে, ভারতের বাইরে জেতাটা কিন্তু দাদার (সৌরভের) ক‌্যাপ্টেন্সির সময় থেকেই শুরু হয়েছিল। আর এই বিষয়ে কোনও সন্দেহ থাকতে পারে না।’’ গম্ভীরের কথায়, গাভাসকর-কপিল দেবরা যখন ক‌্যাপ্টেন ছিলেন, টিম শক্তিশালী হয়েছিল ঠিকই। তবে সেটা ঘরের মাঠে। গম্ভীর বলছিলেন, ‘‘গাভাসকর, কপিল দেব কিংবা অন‌্য আরও যাঁরা অধিনায়ক ছিলেন, তাঁদের আমলেও ভারতীয় টিম শক্তিশালী ছিল। তবে সেটা ঘরের মাঠে। আমরা সৌরভের অধিনায়কত্বেই বাইরে জেতা শুরু করি। আর বিরাটরা এখন সেটা ধরে রেখেছে। আমি কোহলির এই বক্তব‌্যের সঙ্গে সম্পূর্ণ একমত।’’

[আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বাদ পড়ছেন ধাওয়ান, পরিবর্ত হিসেবে দলে এই ক্রিকেটার]

উল্লেখ্য, বিরাট কোহলির আমলে টিম ইন্ডিয়া টেস্ট ক্রিকেটে সাফল্যের শীর্ষে। দীর্ঘদিন ধরেই টেস্ট ক্রিকেটে আইসিসি ব়্যাংকিংয়ের শীর্ষে ভারত। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপেও ভারতের ধারেকাছে নেই কোনও দেশ।বাকি সব দেশের মিলিত পয়েন্টের থেকেও বেশি পয়েন্ট ভারতের। এ হেন সফল অধিনায়ক সৌরভকে তাঁর সাফল্যের কৃতিত্ব দিয়েছেন। তা নিয়ে বিতর্ক অনভিপ্রেত বলেই মনে করছে ক্রিকেট মহল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement