২৯ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৬ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়ছেন শিখর ধাওয়ান। হাঁটুতে চোটের কারণে দেশের মাটিতে আসন্ন তিন ম্যাচের সিরিজে খেলতে পারবেন না তিনি বলে খবর। তাঁর বিকল্পও ঠিক করে ফেলেছেন নির্বাচকরা।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীনই ক্যারিবিয়ানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছিলেন জাতীয় নির্বাচকরা। জানিয়ে দেওয়া হয়, বিরাট কোহলির নেতৃত্বেই দুই ফরম্যাটে খেলবে টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছিলেন ধাওয়ান। কিন্তু চোটের কারণে ছিটকে যেতে হচ্ছে তাঁকে। চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মহারাষ্ট্রের বিরুদ্ধে খেলার সময় হাঁটুতে চোট লাগে তাঁর। শীঘ্রই তাঁকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তবে যা খবর, ধাওয়ানের ছিটকে যাওয়া নিশ্চিত। তাঁর পরিবর্তে দলে ডাক পাচ্ছেন তরুণ সঞ্জু স্যামসন। বিসিসিআইয়ের এক আধিকারিক বলেন, “ধাওয়ানের জায়গায় হয়তো দলে ঢুকছেন স্যামসন। ধাওয়ানের হাঁটুর চিকিৎসা চলছে। কেমন থাকে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে।”

[আরও পড়ুন: ফের উসকে গেল অবসরের জল্পনা, ভারতীয় দলে নিজের ভবিষ্যৎ জানাতে চলেছেন ধোনি!]

ছোট ফরম্যাটের গত কয়েকটি সিরিজে দু-একটি ম্যাচ ছাড়া ওপেনার হিসেবে সেভাবে নিজেকে প্রমাণ করতে পারেননি ধাওয়ান। এমন পরিস্থিতিতে ফের দল থেকে ছিটকে যাওয়া তাঁর জন্য দুর্ভাগ্যেরই মনে করছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে, টি-টোয়েন্টি সিরিজে স্যামসনকে না রাখা নিয়ে প্রশ্ন তুলেছিলেন হরভজন সিং-সহ বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার। ধাওয়ান বাদ পড়লে তাঁর ভাগ্যের শিকে ছিঁড়বে বলেই আশা করা হচ্ছে। জাতীয় দলের জার্সি গায়ে চাপাতে লাগাতার পরিশ্রমও করে চলেছেন সঞ্জু। লক্ষ্য আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে সুযোগ পাওয়া। তাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিজের সেরাটা দিতে প্রস্তুত হচ্ছেন কেরলের ব্যাটসম্যান।

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে তরুণদের নিয়ে দল সাজাতেই আগ্রহী নির্বাচকরা। সেই কারণেই দলে বেশি করে তরুণদের সুযোগ করে দেওয়া হচ্ছে। এমনকী, লাগাতার খারাপ ফর্ম সত্ত্বেও ঠাঁই পেয়েছেন উইকেটকিপার ঋষভ পন্থ। এবার সঞ্জু দলে প্রবেশ করে নিজেকে মেনে ধরতে পারলে অস্ট্রেলিয়ায় তাঁর বিশ্বকাপ খেলার আশা আরও উজ্জ্বল হবে।

[আরও পড়ুন: ইডেনের ধাঁচে নতুন স্টেডিয়াম রাজ্যে, নকশা তৈরিতে সাহায্য করবেন সৌরভ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং