২২ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার গর্ব ক্রিকেটর নন্দনকানন ইডেন গার্ডেন্স। ইডেনের গ্যালারি থেকে সবুজ গালিচা, গৌরবময় ইতিহাস থেকে দর্শকদের ভালবাসা, সব কিছুর জন্যই গর্ববোধ করে কলকাতা। কিন্তু, ওই ইডেন গার্ডেন্সই সার। রাজ্যে আর কোনও আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম নেই। এবার সেই অভাব পূরণ করার উদ্যোগ নিল রাজ্য সরকার। ইডেন গার্ডেন্সের ধাঁচে রাজ্যে আরও একটি স্টেডিয়াম তৈরির পরিকল্পনা করেছে নবান্ন। আর এই স্টেডিয়াম তৈরির কাজে রাজ্য সরকারকে সাহায্য করবেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।


স্টেডিয়ামের অভাবে রনজি ট্রফি থেকে শুরু করে ঘরোয়া ক্রিকেটের অধিকাংশ ম্যাচ ইডেন গার্ডেন্সেই খেলাতে হয়। কিছু ম্যাচ কল্যাণীতে হলেও প্রথম সারির বেশিরভাগ ম্যাচই হয় ইডেনে। ফলে অতিরিক্ত চাপ পড়ে ক্রিকেটের নন্দন কাননে। তাছাড়া দেশের এমন একাধিক রাজ্য আছে যেখানে তিনটি পর্যন্ত আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম আছে। পিছিয়ে থাকতে নারাজ এরাজ্যও। নবান্ন সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে হাওড়ায় ইডেন গার্ডেন্সের ধাঁচে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম গড়ে তুলতে চায় রাজ্য। পদ্মপুকুর এলাকায় ৫০ একর জমি চিহ্নিত করা হয়েছে স্টেডিয়ামের জন্য। বর্তমানে জমিটি নগরোন্নয়ন দপ্তরের রয়েছে।

[আরও পড়ুন: পিংক টেস্ট শেষ হতেই সোশ্যাল মিডিয়ায় মেয়ের কাছে ট্রোল হলেন সৌরভ, জানেন কেন? ]


এই স্টেডিয়ামের নকশা তৈরির পরামর্শ দেবেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। পিংক টেস্ট শেষের পরদিনই হঠাৎ নবান্নে গিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। নবান্নে তাঁকে স্বাগত জানান পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনিই মুখ্যমন্ত্রীর ঘরে নিয়ে যান সৌরভকে। ঠিক কী ইস্যুতে আলোচনা হয়েছিল, তা সেদিন জানা যায়নি। অবশেষে জানা গেল, সৌরভকে স্টেডিয়ামের নকশা তৈরির পরামর্শদাতা হিসেবে চাইছে নবান্ন। ইতিমধ্যেই ফিরহাদ হাকিম ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা সেরে ফেলেছেন সৌরভ। প্রস্তাবিত জমি নাকি ঘুরেও দেখেছেন তিনি। প্রশাসনকে তিনি জানিয়েছেন, এই জমি তাঁরা পছন্দ। নবান্ন সূত্রের খবর, স্টেডিয়ামের নকশা, পরিকাঠামো সম্পর্কিত সমস্ত বিষয়ে পরামর্শ নেওয়া হবে বিসিসিআই প্রেসিডেন্টের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং