২২ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে আন্তর্জাতিক ক্রিকেটের বাইশ গজে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে? সম্প্রতি এর আভাস খানিকটা মিলেছে। এশিয়া একাদশের হয়ে বিশ্ব একাদশের বিরুদ্ধে বাংলাদেশেই হয়তো আন্তর্জাতিক মঞ্চে প্রত্যাবর্তন ঘটাবেন ভারতের প্রাক্তন অধিনায়ক। কিন্তু ভারতীয় ক্রিকেটে তাঁর ভবিষ্যৎ? কবে অবসর নেবেন সে নিয়ে তো ধোঁয়াশা এখনও কাটেনি। এ বিষয়ে বোর্ড কর্তা থেকে ক্রিকেটার, কাউকেই কিছু জানাননি ধোনি। নিজেকে যেন এসব থেকে দূরেই রাখতে চাইছেন তিনি। তবে খেলার ইচ্ছে যে শেষ হয়ে যায়নি, তা অনুশীলনে তাঁর ঘাম ঝড়ানো থেকেই প্রমাণিত। তাহলে নিজের ভবিষ্যৎ নিয়ে কী ভাবছেন মাহি? সে প্রশ্নের উত্তরও হয়তো শীঘ্রই পাওয়া যাবে।

শোনা যাচ্ছে, আগামী বছর আইপিএলের পরই নিজের ভবিষ্যতের নিয়ে সিদ্ধান্ত নেবেন ধোনি। তাঁরই এক ঘনিষ্ঠ সূত্রের কথায়, “যদি সত্যিই এমএস ভবিষ্যৎ নিয়ে কোনও সিদ্ধান্ত নেয়, তবে তা আইপিএলের পর। ও অনেক বড় মাপের ক্রিকেটার। তাই ওকে নিয়ে জল্পনা সহজে থামানো সম্ভব নয়। নিজেকে ফিট রাখতে গত একমাস ধরে ও কঠোর পরিশ্রম করছে। তবে আইপিএলের আগে কোনও ম্যাচ খেলবে কিনা, তা তাড়াতাড়িই জানা যাবে।” সঙ্গে এও শোনা যাচ্ছে, ধোনি নাকি চাইছেন ২০২১ সালে আইপিএলে তাঁকে যেন রিলিজ করে দেয় চেন্নাই সুপার কিংস। তাঁকে ছেড়ে যাতে নিমালের জন্য টাকা রাখতে পারে ফ্র্যাঞ্চাইজি। এমনটাই চান ধোনি।

[আরও পড়ুন: ইডেনের ধাঁচে নতুন স্টেডিয়াম রাজ্যে, নকশা তৈরিতে সাহায্য করবেন সৌরভ]

শেষবার ইংল্যান্ডে বিশ্বকাপের সেমিফাইনালে ব্যাট হাতে মাঠে নেমেছিলেন। তারপর আর দেখা যায়নি তাঁকে। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ- কোনও প্রতিপক্ষের বিরুদ্ধেই দলে ছিলেন না। এমনকী শোনা গিয়েছিল, ইডেনে ভারতের প্রথম পিংক বলের টেস্টে ধারাভাষ্য দেবেন তিনি। কিন্তু শচীন-লক্ষ্মণ-দ্রাবিড়ের মতো কিংবদন্তিরা এলেও ধোনি নিজেকে দূরেই সরিয়ে রেখেছিলেন। সম্প্রতি রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে ঝাড়খণ্ড অনূর্ধ্ব ২৩ দলের সঙ্গে ধোনির প্র্যাকটিসের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তারপর থেকেই আরও উসকে যায় জল্পনা। তবে কি শীঘ্রই দলে ফিরছেন মাহি? কিন্তু ধোনিভক্তদের প্রত্যাশা এখনও পূরণ হয়নি। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও দলের বাইরে তিনি। স্বাভাবিকভাবেই ধোনিকে বাইশ গজে দেখার খিদে বেড়েই চলেছে।

২০২০ সালের ১৮ ও ২১ মার্চ সেই খিদে মিটলেও মিটতে পারে। কারণ বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এই দুদিন ম্যাচের আয়োজন করেছে বিসিবি। সেখানে বিসিসিআইয়ের কাছে কোহলি, রোহিত, বুমরাহ, হার্দিক, ভুবি, জাদেজার সঙ্গে ধোনিকেও পাঠানোর অনুরোধ জানিয়েছে বাংলাদেশ বোর্ড। তবে ভারতীয় দলে তিনি কবে ফিরছেন, তাঁর ক্রিকেটীয় ভবিষ্যৎই বা কী? এই উত্তরের অপেক্ষায় গোটা দুনিয়া। দেখার, আইপিএলের পর ধোনি সত্যিই কোনও সিদ্ধান্তে পৌঁছান কি না।

[আরও পড়ুন: পিংক টেস্ট অতীত, কালীঘাটে পুজো দিয়ে সুস্থ হয়ে দেশে ফিরছেন লিটন দাস]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং