BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের মাঝে মৃত্যু পরিচারিকার, নিজেই শেষকৃত্য করলেন মানবিক গম্ভীর

Published by: Sulaya Singha |    Posted: April 24, 2020 5:18 pm|    Updated: April 24, 2020 5:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় দেশজুড়ে লকডাউন। দেশের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে যাওয়ার উপায় নেই। আর এমন সংকটের দিনেই প্রাণ হারালেন গৌতম গম্ভীরের বাড়ির পরিচারিকা। যাঁর বাড়ি ওড়িশায়। লকডাউনের মধ্যে মৃতদেহ দিল্লি থেকে ওড়িশা পাঠানো মুশকিল। পরিচারিকার পরিবারও দিল্লি যেতে অপারগ। তাই বলে কি সুষ্ঠুভাবে শেষকৃত্য হবে না? তেমনটা একেবারেই নয়। মানবিক গম্ভীর নিজেই সমস্ত ব্যবস্থা করে মৃতার সৎকার
করলেন।

গত ৬ বছর ধরে প্রাক্তন ভারতীয় ওপেনারের বাড়ির কাজ করতেন বছর উনপঞ্চাশের সরস্বতী পাত্র। বাড়ি ওড়িশার জজপুর ডেলায়। ভাল কাজ করার সুবাদে গম্ভীর পরিবারেরই একজন হয়ে উঠেছিলেন তিনি। ডায়াবেটিস আর উচ্চ রক্তচাপ নিয়ে গত কয়েক আগেই হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি। কিন্তু মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হার মানেন গত ২১ এপ্রিল। লকডাউনের মধ্যে মৃতদেহ ওড়িশা পৌঁছনো একপ্রকার অসম্ভব বুঝে নিজেই সৎকারের উদ্যোগ নেন।

[আরও পড়ুন: শচীনের জন্মদিন সেলিব্রেশনের আয়োজন ভেস্তে দিল চিন! আক্ষেপ রোহিত-হরভজনের]

গোতির এই মানবিক রূপে মুগ্ধ তাঁর ভক্তরা। খবর নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ার পর থেকেই তাঁকে প্রশংসায় ভরিয়েছেন অনুরাগীরা। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানও গম্ভীরের এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন। টুইট করেন, “অসুস্থতার সময় গম্ভীর নিজেই সরস্বতীর দেখভাল করেছেন। এমনকী মৃতদেহ ওড়িশায় ফেরানো যাচ্ছিল না বলে তিনিই সৎকার করেন। তাঁর এই মানবিকতা অনেকের কাছে অনুপ্রেরণা হয়ে উঠবে। সমাজের প্রতিটি মানুষের কাছে সম্মান পাবে।”

সমস্ত টুইটের উত্তরে কেকেআরের প্রাক্তন অধিনায়ক লেখেন, “ও শুধু পরিচারিকাই ছিল না। পরিবার ছিল। ওর শেষকৃত্য করা তাই আমার কর্তব্য। জাত-ধর্ম-বর্ণ বিচার না করে মানুষকে সঠিক মর্যাদা দেওয়াতেই বিশ্বাস করি। এভাবেই সমাজ আরও সুন্দর হয়ে উঠবে। আমি ভারতকে এভাবেই ভাবতে চাই।”

[আরও পড়ুন: করোনার জেরে চলতি বছর হচ্ছে না টি-২০ বিশ্বকাপ! বাড়ছে আইপিএল হওয়ার সম্ভাবনা]

উল্লেখ্য, করোনার বিরুদ্ধে লড়তে আগেই দিল্লি সরকারকে এক কোটি টাকা আর্থিক সাহায্য করেছেন প্রাক্তন তারকা তথা বিজেপি সাংসদ। কঠিন সময়ে দুস্থদের পাশে দাঁড়িয়েছেন। এবার নিজের হাতে পরিচারিকার সৎকার করে ‘মানুষ’ হওয়ার পরিচয় দিলেন গম্ভীর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement