BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জেরে চলতি বছর হচ্ছে না টি-২০ বিশ্বকাপ! বাড়ছে আইপিএল হওয়ার সম্ভাবনা

Published by: Sulaya Singha |    Posted: April 24, 2020 11:41 am|    Updated: April 24, 2020 11:41 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরো কাপ, টোকিও অলিম্পিক, আইপিএলের পর এবার সম্ভবত পিছিয়ে যেতে চলেছে টি-২০ বিশ্বকাপও। বৃহস্পতিবার আইসিসি’র চিফ এক্সিকিউটিভ সভায় এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া না হলেও শোনা যাচ্ছে, চলতি বছর বিশ্বকাপ হওয়ার আশা ক্ষীণ।

এই বছরই অক্টোবর-নভেম্বর মাসে অস্ট্রেলিয়ায় বসার কথা ছিল কুড়ি-বিশের বিশ্বকাপের আসর। কিন্তু নোভেল করোনার আতঙ্ক গ্রাস করছে এই টুর্নামেন্টকেও। লক্ষ্মীবারে আইসিসির বারোজনের কমিটির সদস্য ভিডিও কনফারেন্সে সভা করেন। অধিকাংশ বোর্ডের সদস্যরাই টি-২০ বিশ্বকাপ নিয়ে নানান বক্তব্য তুলে ধরেন। মোট আটটি প্রস্তাব আসে টি-২০ বিশ্বকাপ নিয়ে। তারমধ্যে তিনটে প্রস্তাবকে গুরুত্ব দিয়েছে আইসিসি। যারমধ্যে প্রথম হল, অক্টোবর-নভেম্বরে নির্ধারিত সূচি অনুযায়ী বিশ্বকাপ করা। দ্বিতীয় প্রস্তাব, আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে টুর্নামেন্ট নিয়ে যাওয়া। এবং তৃতীয় তথা শেষ প্রস্তাব রাখা হয়েছে পুরো টুর্নামেন্টটাই ২০২২-এ করা। বিশ্বস্ত সূত্রের খবর, টি-২০ বিশ্বকাপ আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে হওয়ার সম্ভাবনাই সবচেয়ে বেশি।

[আরও পড়ুন: কিবুকে অভিনব ফেয়ারওয়েল গিফ্ট, মোহনবাগান ভক্তদের ভালবাসায় আপ্লুত স্প্যানিশ কোচ]

এই সিদ্ধান্তে সিলমোহর পড়লে এ বছর আইপিএল হওয়ার সম্ভাবনাও উজ্জ্বল হয়ে উঠবে। ২৯ মার্চ আইপিএল শুরু হওয়ার কথা ছিল। করোনা ভাইরাসের জন্য তা স্থগিত হয়ে যায় ১৫ এপ্রিল পর্যন্ত। তবে লকডাউনের মেয়াদ বাড়াল অনির্দিষ্টকালের জন্য স্থগিত টুর্নামেন্ট। অনেকেই প্রস্তাব দিয়েছিলেন সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল করা হোক। কারণ, আইপিএলকেই টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে ধরা হচ্ছিল। এদিনের বৈঠকের পর আইপিএল হওয়ার সম্ভাবনা অনেকটা বাড়ল।

অনেকে মনে করছেন, ওয়ার্ল্ড কাপ যদি পরের বছর চলে যায়, তাহলে আইপিএল হওয়ার ক্ষেত্রে কোনও সমস্যা থাকবে না। এমনকী, মহিলা বিশ্বকাপও ঝুলে রইল। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপ যথারীতি পিছিয়ে যেতে চলেছে। আইসিসি’র এক্সিকিউটিভ কমিটির সদস্যরা পরিষ্কার জানিয়ে দিয়েছেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ যথাসময়ে শেষ করা সম্ভব নয়। আগামী বছর জুন মাসে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা ছিল। তা পিছিয়ে করা হল ২০২২-এ। তবে আইসিসি
পুরো ব্যাপারটায় এখনও সিলমোহর দেয়নি। কিন্তু গতিপ্রকৃতি যেদিকে এগোচ্ছে, তাতে ধরে নেওয়া যায় বিশ্বকাপ পিছোচ্ছেই। সেইসঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও এক বছর পিছিয়ে যাচ্ছে।

[আরও পড়ুন: ‘১৩ বছর আগে আমার বুকে ছুরি বসিয়েছিল চেন্নাই’, বিস্ফোরক কেকেআর অধিনায়ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement