BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘টি-২০ বিশ্বকাপ পিছিয়ে দিয়ে আয়োজিত হোক আইপিএল’, পরামর্শ ম্যাককালামের

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2020 11:46 am|    Updated: April 23, 2020 11:46 am

Brendon McCullum says IPL 2020 should take T20 World Cup slot

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে করোনার আবহে টি-২০ বিশ্বকাপের আয়োজন সম্ভব নয়। বরং ওই সময় আয়োজিত হোক আইপিএল। এমনটাই দাবি প্রাক্তন নিউজিল্যান্ড অধিনায়ক তথা কলকাতা নাইট রাইডার্স কোচ ব্রেন্ডন ম্যাককালামের (Brendon McCullum )। তিনি বলছেন, প্রয়োজনে টি-২০ বিশ্বকাপ পিছিয়ে দিয়ে আগামী বছর শুরুর দিকে আয়োজন করা যেতে পারে।

IPL

অক্টোবরের মাঝ পর্বে বিশ্বকাপ (T20 World Cup) শুরু হওয়ার কথা। নভেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত তা চলবে। ম্যাককালামের মতে, এই পরিস্থিতিতে আদৌ বিশ্বকাপ করা যাবে কি না, তা নিয়ে বড়সড় প্রশ্ন রয়েছে। কারণ, বিশ্বকাপের জন্য ১৬টি দেশের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, সম্প্রচারকারী সংস্থার কর্মী, সমর্থক সবাইকে অস্ট্রেলিয়ায় উড়ে যেতে হবে। এই পরিস্থিতিতে তা সম্ভব নয়। তাছাড়া ফাঁকা স্টেডিয়ামে খেলার যে প্রস্তাব দেওয়া হচ্ছে, সেটিও বাস্তবসম্মত নয়। কারণ, ফাঁকা স্টেডিয়ামে খেললে যে আর্থিক ক্ষতি হবে, তা সামলাতে পারবে না অস্ট্রেলিয়া। বরং, ওই সময় আইপিএলের আয়োজন অনেক সহজ। কারণ, আইপিএলের জন্য শুধুমাত্র বিদেশি ক্রিকেটারদের উড়িয়ে আনতে হবে। যা অনেক সহজ কাজ। তাছাড়া, আইপিএলে ফাঁকা স্টেডিয়ামে খেলা হলেও সেই আর্থিক ধাক্কা সামলানোর ক্ষমতা বিসিসিআয়ের আছে।

ICC-World-T-20

[আরও পড়ুন: করোনার আবহে ভারতে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে বড়সড় আপডেট দিলেন সৌরভ]

উল্লেখ্য, গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল আইপিএল (IPL 2020)। কিন্তু করোনা এবং দেশব্যাপী লকডাউনের জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে মেগা টুর্নামেন্ট। কেকেআর কোচ বলছেন, আইপিএল আয়োজিত না হলে ক্রিকেটার থেকে শুরু করে সাপোর্ট স্টাফ পর্যন্ত সকলেরই আর্থিক ক্ষতি। তাই যেনতেন প্রকারে আইপিএল হওয়া উচিত। ম্যাককালাম বলছেন, “আইসিসির রোজগারের একটা বড় অংশ আসে এই বিশ্বকাপ থেকে। তাই ফাঁকা স্টেডিয়ামে খেলা সম্ভব নয়। একমাত্র বিসিসিআই পারে ফাঁকা স্টেডিয়ামে খেলাতে। তাই অক্টোবরে আইপিএল হতে পারে। টি-২০ বিশ্বকাপ আরেকটু পরে ২০২১ সালের শুরুতে হতে পারে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে