১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নিয়ে জল্পনা, বৃহস্পতিবার জরুরি বৈঠক আইসিসির

Published by: Subhajit Mandal |    Posted: April 21, 2020 10:50 am|    Updated: April 22, 2020 3:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিক এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। ইউরো কাপও তাই। কোপা আমেরিকাও একবছর পর পর। আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎও অনিশ্চিত হয়ে পড়েছে। বৃহস্পতিবার আইসিসি চিফ এক্সিকিউটিভ কমিটির বৈঠক ডাকা হয়েছে। ভিডিও কনফারেন্সে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ। ওই বৈঠকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC Men’s T20 World Cup) ভবিষ্যৎ নিয়ে আলোচনা হবে।

ICC-tournament

[আরও পড়ুন: করোনার মার ক্রিকেট বিশ্বে! দেউলিয়া হওয়ার মুখে বাংলাদেশ, পাকিস্তান ক্রিকেট বোর্ড]

অক্টোবরের মাঝ পর্বে বিশ্বকাপ শুরু হওয়ার কথা। নভেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত তা চলবে। কিন্তু এই পরিস্থিতিতে আদৌ বিশ্বকাপ করা যাবে কি না, তা নিয়ে বড়সড় প্রশ্ন রয়েছে। অনেক ক্রিকেটার আবার দাবি করছেন, ফাঁকা গ্যালারিতে যেন টুর্নামেন্ট না করা হয়। আইসিসি-র তরফ থেকে অবশ্য বলা হচ্ছে ঠিক সময়ে বিশ্বকাপ নিয়ে আপডেট জানিয়ে দেওয়া হবে। যা খবর, তাতে বৃহস্পতিবার বিশ্বকাপ নিয়ে আলোচনা হলেও এখনই চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না। বরং আরও অপেক্ষা করা হতে পারে।

[আরও পড়ুন: ‘মিথ্যেবাদী, বিশ্বাসঘাতকদের সঙ্গে এরকম ব্যবহারই করি’, আফ্রিদিকে তোপ গম্ভীরের]

আইসিসি (ICC) অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে কথা বলবে। আরও বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হবে।
শোনা গেল, তারপর টুর্নামেন্ট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে সেটা এখনই হচ্ছে না। শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়, টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে শুরু করে বিভিন্ন সিরিজ নিয়ে আলোচনা হবে। ওয়ান ডে লিগের প্রসঙ্গও উঠবে। এদিকে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকায় আর্থিক সংকটের মুখে পড়তে পারে আইসিসির বহু সদস্য দেশ। তালিকায় সবার উপরে আছে বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের নাম। আগামী ৬ মাস যদি ক্রিকেট না হয়, তাহলে এই সবকটি দেশের ক্রিকেট নিয়ামক সংস্থা দেউলিয়া হয়ে যেতে পারে।করোনার জেরে ইতিমধ্যেই সংকটে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই যেনতেন প্রকারে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় তারা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement