৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মিথ্যেবাদী, বিশ্বাসঘাতকদের সঙ্গে এরকম ব্যবহারই করি’, আফ্রিদিকে তোপ গম্ভীরের

Published by: Sulaya Singha |    Posted: April 19, 2020 6:35 pm|    Updated: April 19, 2020 10:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজে গৌতম গম্ভীর এবং শাহিদ আফ্রিদির আঁকচা-আঁকচি সর্বজনবিদিত। খেলার মাঠের সেই তিক্ততা এখন মাঝেমধ্যেই চোখে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ভারচুয়াল দুনিয়ায় বাকযুদ্ধে জড়িয়ে পড়েন ভারত ও পাক ক্রিকেটের দুই তারকা। লকডাউনেও তার ব্যতিক্রম হল না। আফ্রিদির বিরুদ্ধে জমে থাকা সমস্ত রাগ টুইট করে উগরে দিলেন গম্ভীর।

কিন্তু হঠাৎ করে কেন মেজাজ হারালেন প্রাক্তন ভারতীয় ওপেনার। তবে গোড়া থেকে বলা যাক। আসলে গত বছর এপ্রিলে প্রকাশিত হয়েছিল বুমবুমের আত্মজীবনী ‘গেম চেঞ্জার’। পাক তারকার বই, অথচ ভারতীয়দের উল্লেখ থাকবে না, তাও কি হয়? বইয়ে গম্ভীরকে নিয়ে নিজের বক্তব্য রেখেছিলেন আফ্রিদি। বলা ভাল, ভারতীয় তারকাকে তুলোধোনাই করেছিলেন তিনি। আত্মজীবনীতে লেখা, গম্ভীর কখনওই ভারতীয় দলের বড় নাম ছিল না। তবে তিনি নিজেকে ডন ব্র্যাডম্যান কিংবা জেমস বন্ডের মতো বিরাট কিছু মনে করতেন। শুধু তাই নয়, বইয়ে আফ্রিদির দাবি দেশের জার্সিতে গম্ভীরের তেমন কোনও রেকর্ড নেই। ‘গেম চেঞ্জার’-এ উল্লেখ্য এই লাইনগুলির বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিয়েছেন গম্ভীর।

[আরও পড়ুন: হাতিয়ার সোশ্যাল মিডিয়া, লকডাউনে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছে বুকিরা!]

টুইটারে আফ্রিদিকে একহাত নিয়ে গোতি লেখেন, “যে নিজের বয়স মনে রাখতে পারে না, সে আমার রেকর্ড কীভাবে মনে রাখবে! তাই তোমাকে মনে করিয়ে দিই, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের কথা। পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিল ভারত। ৫৪ বলে ৭৫ করেছিল গম্ভীর। আর প্রথম বলে শূন্য রানে আউট হয়েছিল আফ্রিদি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, আমরা সেবার চ্যাম্পিয়ন হয়েছিলাম।” শুধু নিজের চোখ ধাঁধানো পারফরম্যান্সের কথা মনে করিয়েই থেমে যাননি প্রাক্তন কেকেআর অধিনায়ক, আফ্রিদিকে ‘মিথ্যেবাদী’ ও ‘বিশ্বাসঘাতক’ বলতেও দ্বিধা করেননি। গম্ভীরের বিস্ফোরণ, “হ্যাঁ, মিথ্যেবাদী, বিশ্বাসঘাতক আর সুযোগসন্ধানীদের আমি এমন ব্যবহারই করি।” যদিও এখনও পর্যন্ত গম্ভীরের মন্তব্যের পালটা দেননি আফ্রিদি।

করোনার আবহে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের তারকাদের বাকযুদ্ধ এখন প্রায়ই শিরোনামে উঠে আসছে। সম্প্রতি যেমন করোনা মোকাবিলায় ভারত-পাক সিরিজের প্রস্তাব দিয়েছিলেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। যে প্রস্তাব সমূলে খারিজ করে দেন বিশ্বজয়ী ভারত অধিনায়ক কপিল দেব। একই সুর সুনীল গাভাসকরের গলাতেও। এবার ফের প্রকাশ্যে আফ্রিদি-গম্ভীর দ্বন্দ্ব। দেখার এতে বুমবুমের প্রতিক্রিয়া কী হয়।

[আরও পড়ুন: বাবার শ্রাদ্ধানুষ্ঠানে কাটছাঁট, বাঁচানো টাকা মুখ্যমন্ত্রীর তহবিলে দান মোহনবাগান ভক্তের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement