BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গম্ভীরের বাছাই করা ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশে নেই সৌরভ, বাদ দিলেন নিজেকেই

Published by: Sulaya Singha |    Posted: May 4, 2020 5:19 pm|    Updated: May 4, 2020 5:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই নিজের পছন্দের অধিনায়কের নাম জানিয়েছিলেন। সৌরভ গঙ্গোপাধ্যায় নয়, বলেছিলেন নেতা অনিল কুম্বলের থেকে অনেক কিছু শিখেছেন তিনি। এবার ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশের ক্যাপ্টেন হিসেবেও সেই জাম্বোকেই বেছে নিলেন গৌতম গম্ভীর।

লকডাউনের মাঝে সোশ্যাল মিডিয়া এবং সংবাদমাধ্যমের মধ্যে দিয়েই অনুরাগীদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন ক্রীড়াদুনিয়ার তারকারা। ব্যতিক্রমী নন গম্ভীরও। ক্রিকেট কেরিয়ারের স্মৃতিচারণা থেকে কোভিড পরবর্তী ক্রিকেট- সব নিয়েই আলোচনায় শামিল প্রাক্তন ভারতীয় ওপেনার। করোনা মোকাবিলায় যেমন আর্থিকভাবে দেশবাসীর পাশে দাঁড়িয়েছেন, তেমনই প্রাক্তন ক্রিকেটার হিসেবেও নিজের মতামত জানাতে কার্পণ্য করছেন না গোতি। এবার তাঁকে সর্বকালের সেরা ভারতীয় দল বেছে নিতে বলা হয়। বেশ ভাবনাচিন্তা করেই পছন্দের তালিকা জানান তিনি। সে তালিকা অবশ্য খানিকটা অবাকই করছে ক্রিকেট মহলের একাংশকে। কারণ সেখানে বাদ পড়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ই। যিনি অধিনায়ক হিসেবে বিদেশের মাটিতে টেস্ট জিতে টিম ইন্ডিয়ার শক্তি বুঝিয়ে দিয়েছিলেন। নতুন করে দলে আত্মবিশ্বাস ফিরিয়েছিলেন। দল থেকে বাদ দিয়েছেন এককালে টেস্টে নজরকাড়া পারফরম্যান্সের মালিক মহম্মদ আজহারও। তাঁর সেরার তালিকায় স্থান পাননি বর্তমান দলের কোনও বোলারও।

[আরও পড়ুন: বায়োপিক হলে কোন বলিউড সুপারস্টারকে নিজের চরিত্রে দেখতে চান? জানালেন শোয়েব]

মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলিকে দলে রাখলেও ক্যাপ্টেন হিসেবে তিনি বেছে নিয়েছেন অভিজ্ঞ কুম্বলেকেই। দুই কিংবদন্তি সুনীল গাভাসকর এবং বীরেন্দ্র শেহওয়াগ তাঁর দলের দুই ওপেনার। সত্যিই টেস্টে এমন ওপেনার জুটি নামলে প্রতিপক্ষ বোলারের ঘুম উড়বে বৈকী। তিন নম্বরে রেখেছেন দ্য ওয়াল রাহুল দ্রাবিড়কে। সেরা টেস্ট দল বাছাই হবে, অথচ মাস্টার ব্লাস্টার থাকবেন না, তাও কি হয়? শচীন রয়েছেন চারে। এছাড়াও গম্ভীরের পছন্দের তালিকায় ঠাঁই পেয়েছেন বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব, হরভজন সিং, জাহির খানের মতো এককালে বাইশ গজ কাঁপানো নামগুলি। তবে এই দলে তিনি নিজেকে জায়গা দেননি। গম্ভীরের এই নিরপেক্ষ বাছাইয়ের প্রশংসাও করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

গম্ভীরের সেরা একাদশ: সুনীল গাভাসকর, বীরেন্দ্র শেহওয়াগ, রাহুল দ্রাবিড়, শচীন তেণ্ডুলকর, বিরাট কোহলি, কপিল দেব, এমএস ধোনি, হরভজন সিং, অনিল কুম্বলে (অধিনায়ক), জাহির খান ও জভগল শ্রীনাথ।

[আরও পড়ুন: এই অজি তারকাকে ডিনার ডেটে নিয়ে যেতে চান মুরলী বিজয়, কী উত্তর পেলেন?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement