১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

‘দয়া করে ঘরে থাকুন, যুদ্ধ শেষ হয়নি’, দেশবাসীর নির্বুদ্ধিতায় ক্ষুব্ধ গম্ভীর-হরভজন

Published by: Subhajit Mandal |    Posted: April 6, 2020 5:11 pm|    Updated: April 6, 2020 5:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দয়া করে ঘরে থাকুন, যুদ্ধ এখনও শেষ হয়নি। রবিবার অকাল দীপাবলির মেজাজে বাজি পুড়িয়ে যারা স্বাস্থ্য বিধি ভঙ্গ করলেন, তাঁদের ঘরে থাকার অনুরোধ  ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীরের (Gautam Gambhir)। দেশবাসীর একাংশ যে নির্বুদ্ধিতার পরিচয় দিলেন, তা নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন আরেক তারকা হরভজন সিংও (Harbhajan Singh)।

[আরও পড়ুন: হাসপাতালে ভরতি প্রথম কোচ, চিকিৎসার সব দায়িত্ব নিলেন সৌরভ]

শুক্রবার সকালে দেশবাসীর উদ্দেশে ভাষণে করোনা মোকাবিলায় আত্মশক্তি জাগরণের কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলেছিলেন, করোনার বিরুদ্ধে অসম যুদ্ধে সমস্ত দেশবাসী একজোট তা প্রমাণ করার সময় এসেছে। সেজন্য তিনি দেশবাসীর কাছে গতকাল রাত ৯টা নাগাদ নয় মিনিট চেয়েছিলেন। ১৩০ কোটি দেশবাসীর কাছে প্রধানমন্ত্রীর আহ্বান ছিল, ওই ৯ মিনিট প্রত্যেকে বাড়ির আলো নিভিয়ে ব্যালকনি বা দরজার সামনে প্রদীপ, মোমবাতি বা মোবাইলের ফ্ল্যাশলাইট, টর্চ জ্বালিয়ে করোনা যুদ্ধে একতা দেখান। কিন্ত প্রধানমন্ত্রীর সেই বক্তব্য বহু মানুষেরই বোধগম্য হয়নি। তাঁরা ব্যালকনিতে প্রদীপ জ্বালানোর পরিবর্তে বাজি পুড়িয়ে মশাল জ্বালিয়ে রীতিমতো উৎসবের মেজাজে ৯ মিনিট পালন করেছেন। ফলে করোনা রুখতে যে সামাজিক দূরত্বের বার্তা চিকিৎসকরা দিচ্ছিলেন, তারও দফারফা হয়েছে। যা দেখে বেজায় ক্ষুব্ধ ক্রিকেট মহল।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লক্ষ যুবরাজের, পাঁচ হাজার পরিবারের দায়িত্ব নিলেন হরভজন]

এক টুইট বার্তায় গৌতম গম্ভীর বলছেন, “ভারতবাসী, দয়া করে ঘরে থাকুন, আমরা এখনও যুদ্ধের মাঝখানে আছি। এটা বাজি পুড়িয়ে উৎসব করার সময় নয়।” হরভজন সিং আবার একটি বাড়িতে আগুন লাগার ভিডিও রিটুইট করে বলছেন, “করোনার হয়তো চিকিৎসা করা সম্ভব। কিন্তু নির্বুদ্ধিতার চিকিৎসা কীভাবে করব?”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement