BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

অস্ট্রেলিয়া সিরিজের আগে জোড়া সুখবর! ফিট হচ্ছেন ইশান্ত, নেটে অনুশীলন শুরু ঋদ্ধিরও

Published by: Subhajit Mandal |    Posted: November 19, 2020 1:27 pm|    Updated: November 19, 2020 1:27 pm

An Images

স্টাফ রিপোর্টার: যাবতীয় আশঙ্কা কাটিয়ে ভারতীয় নেটে নেমে পড়লেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। বুধবার সিডনিতে থ্রো ডাউন নিতে দেখা গেল তাঁকে। আইপিএলের শেষ দিকে চোট পেয়ে আর খেলতে পারেননি দুর্ধর্ষ ফর্মে থাকা বঙ্গ উইকেটকিপার-ব্যাটসম্যান। দু’টো হ্যামস্ট্রিংয়েই চোট পেয়ে বসেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হতে এখনও একমাস বাকি। তার আগে ঋদ্ধিমানের নেমে পড়া ভারতীয় ক্রিকেটসমর্থকদের স্বস্তি দেবে। কারণ, ঋদ্ধিমান শুধু ভারতের নন। গোটা বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ কিপার-ব্যাটসম্যান।

এ দিন বোর্ডের পোস্ট করা ভিডিওয় দেখা যায়, নেটে শ্রীলঙ্কান বাঁ হাতি থ্রো ডাউন স্পেশ্যালিস্ট নুয়ান সেনেভিরান্তে থ্রো ডাউন দিচ্ছেন ঋদ্ধিকে। ঋদ্ধি এ দিন কিপিং করেননি। কিন্তু নেটে ব্যাট করার সময় কোনও অস্বাচ্ছন্দ্যে থাকতে দেখা যায়নি বঙ্গসন্তানকে। এ তো গেল ঋদ্ধি। টেস্ট সিরিজের আগে আরও একটা সুখবর আছে ভারতীয় শিবিরের জন্য। সেটা হল ভারতীয় পেসার ইশান্ত শর্মা (Ishant Sharma) দ্রুত ফিট হয়ে উঠছেন। ফিটনেসের কারণে রোহিত শর্মার মতো ইশান্ত শর্মাকেও অস্ট্রেলিয়ায় পাঠানো হয়নি ভারতীয় টিমের সঙ্গে। বলা হয়েছিল, ইশান্তের ফিটনেসের অবস্থা দেখার পর তাঁর টেস্ট টিমে অন্তর্ভুক্তির কথা ভাবা হবে। বুধবারের পর তা নিয়ে আশাবাদী হওয়াই যায়। কারণ এ দিনই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে দীর্ঘক্ষণ ধরে বোলিং করলেন ইশান্ত। এনসিএ প্রধান রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং প্রধান জাতীয় নির্বাচক সুনীল জোশির সামনে। এবং ইশান্তের ফিটনেস বেশ ভাল লেগেছে বোর্ড অবজার্ভারের।

[আরও পড়ুন: অনুশীলনের ফাঁকেই পৃথ্বীর হাত ধরে বলিউডের গানে নাচ ধাওয়ানের! ভিডিও ভাইরাল]

আসলে তলপেটের পেশি ছিঁড়ে গিয়েছিল ইশান্তের। যে কারণে আমিরশাহী আইপিএল (IPL) থেকেও ছিটকে গিয়েছিলেন তিনি। দিল্লি ক্যাপিটালসের হয়ে মাত্র একটা ম্যাচ খেলে। অস্ট্রেলিয়া সফরের দল নির্বাচনের সময় বলা হয়েছিল, ইশান্তকে টিমে রাখা হচ্ছে। কিন্তু তাঁর ফিটনেস কী অবস্থায় থাকে, সেটা দেখার পরই ঠিক করা হবে তাঁকে অস্ট্রেলিয়া পাঠানো হবে কি হবে না। বুধবারের চিন্নাস্বামী স্টেডিয়ামের ইশান্ত কোনও সূচক হলে বলা যায়, তাঁর অস্ট্রেলিয়ার ফ্লাইটে উঠে পড়ার সম্ভাবনা প্রবল। প্রায় ছ’ওভার এ দিন বলে করেছেন ইশান্ত। এবং তাঁর মধ্যে কোনও অস্বস্তি টের পাওয়া যায়নি। 

[আর পড়ুন: আগামী বছরে ঠাসা ক্রীড়াসূচি টিম ইন্ডিয়ার, ১২ মাসই খেলতে হবে কোহলিদের!]

এবারে টিমের খবরাখবরে আসা যাক। যতদূর যা খবর, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের কথা ভেবে ভারতের দুই প্রধান পেসার জশপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হতে পারে। আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া চার টেস্টের সিরিজ। ইশান্ত শর্মা দ্রুত ফিট হয়ে উঠছেন ঠিকই। কিন্তু তাঁকে প্রথম টেস্ট থেকেই পাওয়া যাবে কি না, সেটা এখনই নিশ্চিত নয়। যে কারণে বুমরাহ-শামিকে ওয়ান ডে আর টি-টোয়েন্টি সিরিজে ঘুরিয়েফিরিয়ে খেলানোর কথা ভাবা হচ্ছে। কারণ কোহলি-শাস্ত্রীর ভারতের কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে আর টি-টোয়েন্টি সিরিজ মিলিয়ে সীমিত ওভারের ছ’টা ম্যাচ খেলবে ভারত। সেখানে শামি-বুমরাহকে বিশ্রাম দিয়ে খেলানোর ভাবনা চলছে। যাতে তাঁরা টেস্ট সিরিজের আগে যথেষ্ট তাজা থাকেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement