BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

আবারও গ্রেগ চ্যাপেলের আক্রমণের মুখে সৌরভ, BCCI সভাপতির উদ্দেশে কী বললেন তিনি?

Published by: Abhisek Rakshit |    Posted: May 20, 2021 12:11 pm|    Updated: May 20, 2021 12:11 pm

Greg Chappell recounts how his equation with Sourav Ganguly soured his Indian dream | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স সত্তর পেরিয়ে গিয়েছে। দেশজ ক্রিকেটের মূলস্রোতেও তিনি আর নেই। কিন্তু বলে না, বয়স বাড়লেও মানুষের স্বভাব পালটায় না। নইলে বাহাত্তর বছরের ‘গুরু গ্রেগ’ ফের প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিরুদ্ধে ‘রাউন্ড টু’ শুরু করে দেবেন কেন? তা—ও আচমকা? সেই বিতর্কিত কথাবার্তা। সেই একই ভাবে প্রাক্তন ভারত অধিনায়ককে আক্রমণ। পুরনো ঘা নতুন করে খুঁচিয়ে!

ভারতীয় ক্রিকেট ইতিহাসে গ্রেগ চ্যাপেল জমানা আজও একটা দগদগে ঘা। গ্রেগ আচমকা সেটাকে এ দিন আবার নতুন করে খুঁচিয়ে দিলেন। এক পডকাস্ট শোয়ে বলে দিলেন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্যই তাঁর ভারতীয় কোচের চাকরি হয়েছিল। কিন্তু বাদ পড়ে সৌরভ টিমে ফেরার পর গ্রেগের বিরুদ্ধে দলে যে প্রতিরোধ হয়ে উঠেছিল, তার মধ্যে আর থাকতে চাননি গ্রেগ। ছেড়ে চলে গিয়েছিলেন। “গাঙ্গুলিই আমাকে ভারতীয় টিমের কোচ হতে বলে। ওর জন্যই কোচ হয়েছিলাম। ভারতীয় টিমকে কোচিং করানোর ওই দু’টো বছর প্রবল চ্যালেঞ্জিং ছিল। ক্যাপ্টেন সৌরভকে নিয়েও প্রচুর সমস্যা ছিল। ও ট্রেনিংয়ে পরিশ্রম করতে চাইত না। নিজের ক্রিকেটকে উন্নত করতে চাইত না। শুধু ক্যাপ্টেন হিসেবে টিমে থাকতে চাইত, যাতে সব কিছুকে ও নিয়ন্ত্রণ করতে পারে,” বলে দিয়েছেন গ্রেগ।

[আরও পড়ুন: অতিমারীতে কি আদৌ ভারতে হবে টি-২০ বিশ্বকাপ? সিদ্ধান্ত নিতে চলতি মাসেই বৈঠকে BCCI]

চ্যাপেলের বক্তব্য হল, তিনি কোচ হিসেবে টিমের সংস্কৃতি পালটাতে চেয়েছিলেন। তিনি বলেছেন, রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে ভারতীয় টিম সাফল্য পেতে শুরুও করেছিল। কিন্তু এক বছরের মধ্যেই সব কিছু ওলটপালট হয়ে যায়। “দ্রাবিড় সত্যিই চেয়েছিল, ভারতকে বিশ্বসেরা টিম করতে। কিন্তু টিমের সবাই সেটা চায়নি। উলটে তাঁরা চেয়েছিল, যে কোনও ভাবে টিমে থাকতে। কিছু সিনিয়র ক্রিকেটারও সেই দলে ছিল, কারণ তাদের সময় শেষ হয়ে আসছিল। সৌরভ বাদ পড়ার পর ওরা সতর্ক হয়ে যায়। ভাবতে শুরু করে সৌরভ বাদ পড়লে আমরাও বাদ পড়তে পারি। একটা বছর ভাল গিয়েছিল আমাদের। কিন্তু গাঙ্গুলি তার পর ফিরে এল টিমে। তার পর বাকিদের প্রতিরোধটাও বেড়ে গেল। ক্রিকেটারদের বার্তাটা খুব পরিষ্কার ছিল যে, ওরা বদল চায় না। ভারতীয় বোর্ড আমাকে নতুন চুক্তি দিতে চেয়েছিল। কিন্তু আমি আর ওই চাপ নিতে চাইনি,” বলে দিয়েছেন গুরু গ্রেগ। এখন দেখার বেহালার বীরেন রায় রোডের বাসিন্দার থেকে কোনও পালটা আসে কি না?

[আরও পড়ুন: তুরিন থেকে সাতটি দামী গাড়ি সরালেন রোনাল্ডো, আরও জোরাল দলবদলের জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement