BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মদের দোকান খুলে করোনার বিরুদ্ধে লড়াইয়ে জল ঢেলে দেওয়া হল, কেন্দ্রকে তোপ হরভজনের

Published by: Sulaya Singha |    Posted: May 5, 2020 4:41 pm|    Updated: May 5, 2020 4:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকালিয়া দ্বিতীয়বারের জন্য লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। কিন্তু গত দু’দফার তুলনায় এবারের লকডাউনে বেশ কিছু ক্ষেত্রে ছাড় মিলেছে। শর্তসাপেক্ষে খুলেছে সেলুন, স্পা, অনাবশ্যক পণ্যে দোকান, এমনকী মদের দোকানও। দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর মদের দোকান খুলতেই তেষ্টা মেটাতে যেন ঝাঁপিয়ে পড়েছেন সুরাপ্রেমীরা। সোশ্যাল ডিসটেন্সিংকে বুড়ো আঙুল দেখিয়ে একে-অপরের গায়ে-গা ঠেকিয়েই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে তাঁরা। আর তাতেই যে সংক্রমণের আশঙ্কা বাড়ল, তা বলাই বাহুল্য। তাই মদের দোকান খোলার সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং।

দেশে করোনার আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা পুরনো সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। পাল্লা দিয়ে বাড়লে মৃত্যুও। ভাইরাসের যুযুতে এখনও ত্রস্ত গোটা দেশ। এমন পরিস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রকের মদের দোকান খোলার সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না ভাজ্জি। তাঁর দাবি, এতে আখেরে কোনও লাভ হবে না। বরং এভাবে দেশবাসীকে আরও বিপদের মুখেই ঠেলে দেওয়া হল। সোমবার টুইটারে একটি ছবি পোস্ট করেছেন প্রাক্তন ভারতীয় স্পিনার। যেখানে মদের দোকানের লম্বা লাইনের দৃশ্য ফুটে উঠেছে। লিখেছেন, “এতদিন ধরে কষ্ট করে আমরা যে লকডাউন পালন করলাম, আজ মদের দোকানগুলো খুলে সব নষ্ট করে দেওয়া হল। এটা একেবারেই ঠিক হল না। রাস্তায় কত মানুষ বেরিয়ে পড়েছে। কোথায় সামাজিক দূরত্ব? এটা তোমাদের জন্যও ভাল হল না। আমাদের জন্যও না। আর দেশের জন্য তো নয়ই। আমি অত্যন্ত দুঃখিত।”

[আরও পড়ুন: ভবিষ্যতে ভারতীয় দলের সঙ্গে যুক্ত হতে চান? উত্তরে এটাই বললেন শোয়েব]

লকডাউনের তৃতীয় দফা ঘোষণার পরে পরেই জানিয়ে দেওয়া হয় দেশে মদের দোকান খোলার অনুমতি দেওয়া হচ্ছে। সংক্রমক এলাকা বাদ দিয়ে প্রায় সব রাজ্যেই রেড, অরেঞ্জ ও গ্রিন জোনে খুলেছে মদের স্ট্যান্ড অ্যালোন দোকানগুলি। যদিও শপিং মল কিংবা সুপারমার্কেটের ভিতরের দোকান বন্ধই রয়েছে। সুরাপ্রেমীদের দাপাদাপি কমাতে দিল্লিতে মদের দামও বেড়ে গিয়েছে। বসানো হয়েছে স্পেশ্যাল করোনা ফি। তা সত্ত্বেও অবশ্য সুরার প্রতি আসক্তিতে এতটুকু ভাটা পড়েনি। ভাজ্জির মতে, গোটা দেশ যখন মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হওয়ার চেষ্টা করছে, তখন কেন্দ্রের এমন সিদ্ধান্ত নেওয়া একেবারেই ঠিক হয়নি।

[আরও পড়ুন: এই অজি তারকাকে ডিনার ডেটে নিয়ে যেতে চান মুরলী বিজয়, কী উত্তর পেলেন?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement