BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

পরিযায়ী শ্রমিকদের জন্য রোজ খাবারের বন্দোবস্ত করছেন শেহওয়াগ, মহৎ উদ্যোগের প্রশংসা ভাজ্জির

Published by: Sulaya Singha |    Posted: May 29, 2020 2:03 pm|    Updated: May 29, 2020 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনের পর দিন তাঁরা হাঁটছেন। কেউ গন্তব্যে পৌঁছচ্ছেন তো কারও সফর মাঝরাস্তাতেই শেষ হয়ে যাচ্ছে। দু’বেলা দু’মুঠো খাবার জোটাতে হিমশিম খেতে হচ্ছে। লকডাউনে দেশের পরিযায়ী শ্রমিকদের দুঃখ-দুর্দশা দেখে ব্যথিত বীরেন্দ্র শেহওয়াগ। তাই প্রতিদিন তাঁদের রান্না করে খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি। প্রাক্তন ভারতীয় তারকার এই মহৎ উদ্যোগের প্রশংসা করছেন হরভজন সিং।

দেশের সংকটের দিনে কেউ যেন অভুক্ত না থাকেন। বিষয়টি নিশ্চিত করতে সকলকে গরিব-দুস্থদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন শেহওয়াগ। বাড়িতেই সাধ্যমতো রান্নাবান্না করে অভুক্তদের খাওয়ার বন্দোবস্ত করার অনুরোধ করেছিলেন। তবে শুধু আহ্বানই জানাননি, নিজেও এগিয়ে এসেছেন এ কাজে। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে বলেছিলেন, পরিযায়ী শ্রমিকদের জন্য প্রতিদিন রান্না করা খাবার প্যাক করে পাঠাচ্ছেন তিনি। এ কাজে তাঁকে সাহায্য করছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা। প্যাক করা খাবার সেইসব সংস্থার কর্মীরাই পৌঁছে দিচ্ছেন পরিযায়ী শ্রমিক, গরিব-দুস্থদের কাছে। অর্থাৎ লকডাউনের বিধি মেনে বাড়িতে বসেই দেশসেবা করতে পারছেন বীরু। সোশ্যাল মিডিয়ায় সেই মহৎ কাজের ছবি পোস্ট করেছেন খোদ প্রাক্তন ভারতীয় ওপেনার। লিখেছেন, “বাড়িতে বসে পরিযায়ী শ্রমিকদের জন্য খাবার তৈরি করার তৃপ্তিটা অন্যরকম। তাঁদের কাছে খাবার পৌঁছে দিতে পেরে ভাল লাগছে। আপনারাও এগিয়ে আসুন।”

[আরও পড়ুন: করোনার গ্রাসে এবার আরও এক টুর্নামেন্ট, স্থগিত ৩৬তম জাতীয় গেমস]

ছবি থেকেই স্পষ্ট, একা শেহওয়াগ নন, তাঁর বাড়ির সদস্যরাও এ কাজে শামিল। রান্না করা খাবার প্যাক করছেন সকলে মিলেই। এককালে বাইশ গজ কাঁপানো বীরুর এই পারফরম্যান্সেও উচ্ছ্বসিত হরভজন সিং। তাঁর এককালের সতীর্থ লিখেছেন, “দারুণ কাজ করছ। খুবই ভাল উদ্যোগ।”

লকডাউনের মধ্যে দুস্থদের সাহায্যার্থে এগিয়ে আসতে দেখা গিয়েছে শচীন তেণ্ডুলকর থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহলি থেকে ইরফান পাঠান, মহম্মদ শামি-সহ ভারতীয় দলের বর্তমান ও প্রাক্তন তারকাদের। সকলেরই বিশ্বাস, একজোট হয়ে লড়াই করলে তবেই ঘুরে দাঁড়াতে পারবে দেশ।

[আরও পড়ুন: ভারত থেকে টি-২০ বিশ্বকাপ সরিয়ে নেওয়ার হুমকি আইসিসির, কী বলছে BCCI?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement