BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের বিতর্কে জড়ালেন পাণ্ডিয়া, বোর্ডের নিয়মভঙ্গ করে বিপাকে ভারতীয় অলরাউন্ডার

Published by: Sulaya Singha |    Posted: February 29, 2020 9:17 pm|    Updated: February 29, 2020 9:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোট সারিয়ে তিনি কবে জাতীয় দলে যোগ দেবেন, তারই অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। কিন্তু ঘরোয়া ক্রিকেটে নেমেই বিতর্কে জড়ালেন হার্দিক পাণ্ডিয়া। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) নিয়ম ভাঙায় শাস্তিও হতে পারে ভারতীয় অলরাউন্ডারের।

মুম্বইয়ে ডিওয়াই পাটিল টি-টোয়েন্টি কাপে রিলায়েন্স ওয়ানের জার্সি গায়ে বাইশ গজে ফিরেছেন হার্দিক। ঘরোয়া ক্রিকেটে বেশ ভাল ছন্দেই ধরা দিলেন তিনি। ২৫ বলে তাঁর ৩৮ রানের ইনিংসে চারটি ছক্কাও হাঁকান। শুধু ব্যাট হাতে নয়, দুর্দান্ত বোলিংও করেন। তিনটি উইকেট তুলে নেন তিনি। গ্যালারিতে বসে তাঁর পারফরম্যান্স দেখেন খোদ জাতীয় নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। কিন্তু তারই মধ্যে হার্দিক জড়িয়ে পড়লেন নয়া বিতর্কে। এবার কী করলেন তিনি?

Hardik

[আরও পড়ুন: আর কত সুযোগ চাই? টেস্টে লাগাতার ব্যর্থ পন্থকে তুলোধোনা নেটিজেনদের]

ম্যাচ চলাকালীন দেখা গেল বিসিসিআইয়ের লোগো দেওয়া হেলমেট পরেছেন তিনি। কিন্তু বোর্ডের নিয়ম অনুযায়ী, কোনও ঘরোয়া ম্যাচে ক্রিকেটার বিসিসিআইয়ের লোগো ব্যবহার করতে পারেন না। ম্যাচ রেফারিকে বোর্ডের নির্দেশ দেওয়াই আছে, জাতীয় দলের ক্রিকেটাররা যেন ঘরোয়া ক্রিকেটে বিসিসিআইয়ের লোগো ব্যবহার না করেন। এমনটা করলে তা নিয়মভঙ্গের শামিল। তাই এক্ষেত্রে শাস্তির মুখে পড়তে পারেন হার্দিক।

চোটের জন্য গত সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে ছিলেন পাণ্ডিয়া (Hardik Pandya)। গত অক্টোবরে ব্রিটেনে অস্ত্রোপচার হয় তাঁর। দেশে ফিরে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাবের জন্য যোগ দেন। নিউজিল্যান্ডে ভারতীয় এ দলে সুযোগও পেয়েছিলেন। কিন্তু ফিটনেস টেস্টে পাশ না করায় শেষমেশ তাঁকে বাদ পড়তে হয়। এরপর মনে করা হয়েছিল, চলতি বছর নিউজিল্যান্ডে কিউয়িদের বিরুদ্ধে হয়তো সিনিয়র দলে যোগ দিতে পারবেন। কিন্তু পুরোপুরি ফিট না হওয়ায় টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজেও ডাক পাননি। তবে NCA-তে (জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি) বোলিং অনুশীলন শুরু করে দিয়েছিলেন দিনকয়েক আগেই। এবার ফিরেছেন প্রতিযোগিতায়। তবে শুরুতেই বিসিসিআইয়ের লোগো ব্যবহার করে বিপাকে হার্দিক।

[আরও পড়ুন: পেনাল্টি সহায়, যুবভারতীতে চার্চিলের বিরুদ্ধে হার বাঁচাল ইস্টবেঙ্গল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement