১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

IPL 2022: আইপিএলে এবার অধিনায়কের ভূমিকায় হার্দিক পাণ্ডিয়া! কোন ফ্র্যাঞ্চাইজির নেতা হচ্ছে‌ন?

Published by: Biswadip Dey |    Posted: January 10, 2022 9:42 pm|    Updated: January 10, 2022 9:42 pm

Hardik Pandya likely to captain Ahmedbad franchise for IPL 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2022) নয়া ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদের অধিনায়ক হতে চলেছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। আর দলের হেড কোচ হতে পারেন প্রাক্তন ভারতীয় পেসার আশিস নেহরা (Ashish Nehra)। দলে আসতে পারেন আফগান তারকা স্পিনার রশিদ খান। তেমনই দাবি সূত্রের।

উল্লেখ্য, গুজরাটের সুরাট হার্দিকের জন্মস্থান। সেই হিসেবে তিনি এখানকার ‘ঘরের ছেলে’। এবার সেই রাজ্যের রাজধানীর ফ্র্যাঞ্চাইজির হয়েই প্রথমবার আইপিএলের আসরে অধিনায়কত্ব করতে পারেন তারকা অলরাউন্ডার। এদিকে নেহরা ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন। এবার পূর্ণাঙ্গ কোচের দায়িত্ব সামলাতে পারেন তিনি।

[আরও পড়ুন: খারাপ ফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন, ‘কাউকে কিছু প্রমাণ করার নেই’, বললেন কোহলি]

পাশাপাশি দলে থাকতে পারেন ভারতের নতুন তারকা ইশান কিষান ও আফগান তারকা অফস্পিনার রশিদ খানও। আইপিএলে এবার মেগা নিলাম হবে। তার আগেই বাড়ছে জল্পনা।

পাঁচবারের আইপিএল বিজয়ী মুম্বই ইন্ডিয়ান্স ধরে রাখেনি হার্দিককে। বরং রোহিত, বুমরাহ, সূর্যকুমার যাব ও কিয়েন পোলার্ডকে ধরে রেখেছে বাণিজ্যনগরীর ফ্র্যাঞ্চাইজি। তাই পান্ডিয়ার জন্য ঝাঁপাতে প্রস্তুত সিভিসি ক্যাপিটালের মালিকানাধীন আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি। তবে প্রাথমিক ভাবে শ্রেয়স আইয়ারকেও আহমেদাবাদের অধিনায়ক হিসেবে মনে করা হচ্ছিল। তিনিও দিল্লি ক্যাপিটালসের রিটেনশন তালিকায় নেই। কিন্তু সূত্রের দাবি, শেষ পর্যন্ত শ্রেয়স নয়, পান্ডিয়াকেই ক্যাপ্টেন্স ক্যাপ দিতে চলেছে আহমেদাবাদ।

প্রসঙ্গত, ৮ দলের পরিবর্তে আইপিএলে এবার ১০ দলের লড়াই। সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি গ্রুপের লখনউয়ের পাশাপাশি দেখা যাবে আহমেদাবাদকেও। আগামী ৭ ও ৮ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে হবে আইপিএলের মেগা নিলাম। সেদিনই পান্ডিয়া ও আশিস নেহরার নয়া দায়িত্ব পালনে সিলমোহর পড়ে যাবে, এমনটাই দাবি সূত্রের। যদিও সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাশিত ফর্মের ধারেকাছে দেখা যায়নি পান্ডিয়াকে। তবে আইপিএলে নয়া দায়িত্বে নতুন করে ফিরে আসতে পারেন তিনি, মনে করছেন ক্রিকেট অনুরাগীরা।

[আরও পড়ুন: জুনিয়র দলে করোনার হাফ সেঞ্চুরি! টুর্নামেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিল BCCI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে