৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

খারাপ ফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন, ‘কাউকে কিছু প্রমাণ করার নেই’, বললেন কোহলি

Published by: Krishanu Mazumder |    Posted: January 10, 2022 5:50 pm|    Updated: January 10, 2022 7:10 pm

Don't have to prove myself to anyone, said Viart Kohli | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ব্যাট তাঁর আগের মতো কথা বলছে না। সবাই গেল গেল রব থুলছেন। বছর দুয়েক হয়ে গেল তিনি সেঞ্চুরি পাচ্ছেন না। শেষ বার শতরান এসেছে সেই ২০১৯ সালের ইডেনের পিঙ্ক বল টেস্টে। তার পর থেকে তিন অঙ্কের রানে পৌঁছতে পারেননি তিনি।

নিন্দুকরা বলতে শুরু করে দিয়েছেন, তবে কি তাঁর ‘গাণ্ডীব’ বিদ্রোহ করে বসল? গোটা পৃথিবী তাঁকে নিয়ে আলোচনায় ব্যস্ত। আর তিনি, বিরাট কোহলি (Virat Kohli) সে সবে কর্ণপাতও করছেন না। কেপটাউনের তৃতীয় টেস্ট ম্যাচের আগে ভারত অধিনায়ক বলছেন, বড় রান না পাওয়া নিয়ে তিনি মোটেও ভাবিত নন। কাউকে কিছু প্রমাণ করার নেই তাঁর।

[আরও পড়ুন: জুনিয়র দলে করোনার হাফ সেঞ্চুরি! টুর্নামেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিল BCCI]

মঙ্গলবার থেকে কেপটাউনে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা (IND vs SA) সিরিজের তৃতীয় টেস্ট। সোমবারের ম্যাচের আগের সাংবাদিক বৈঠকে কোহলির দিকে উড়ে আসে তাঁর ফর্ম নিয়ে প্রশ্ন। আর তার উত্তর দিয়ে কোহলি বলছেন, ”এটাই তো প্রথমবার নয়। আগেও খারাপ ফর্ম গিয়েছে আমার। রান পাইনি। এটাই তো বাস্তব। বাইরের পৃথিবী আমাকে যেভাবে দেখে, আমি নিজেকে সেভাবে দেখিই না। আমি নিজেই আমার একটা স্ট্যান্ডার্ড তৈরি করেছি। সেই নিরিখেই আমাকে বিচার করা হয়। দলের জন্য কিছু করতে পারলে সবার থেকে আমার বেশি ভাল লাগে। গর্ব বোধ হয়। যে দিকে আমরা পরিচালিত করতে চাই খেলাধুলোয় সব সময় তা হয় না। কিন্তু উপলব্ধি করেছি গতবছর ব্যাটার হিসাবে বেশ কিছু স্মরণীয় মুহূর্তের সঙ্গে আমিও জড়িত।” এই সব মুহূর্ত কোহলিকে মোটিভেট করে। গর্ব বোধ করেন তিনি। তাই বলছেন, ”আমি বিশ্বাস করি কাউকে আমার প্রমাণ করার কিছু নেই। আমি এমন একটা জায়গায় রয়েছি যেখানে এই বিশ্বই আমার বিচার করবে।”

সেঞ্চুরিয়নে জেতার পরে জোহানেসবার্গে ভারত হেরে গিয়েছে দক্ষিণ আফ্রিকার কাছে। তার ফলে সিরিজ এখন ১-১। জোহানেসবার্গে মাঠে বল গড়ানোর আগে জানা যায় পিঠের ব্যথায় কাবু কোহলি খেলতে পারবেন না। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেন লোকেশ রাহুল। দ্বিতীয় টেস্টে নামতে না পারার জন্য কোহলি নিজেকে অপরাধী বলেই মনে করেন। তবে তৃতীয় টেস্টে তিনি নামতে পারবেন। সম্পূর্ণ ফিট তিনি। তবে মহম্মদ সিরাজকে ছাড়াই খেলতে নামবে ভারত। কোহলি জানিয়েছেন, সিরাজ (Mohammed Siraj) সম্পূর্ণ সুস্থ নন।

[আরও পড়ুন: সাইনার পোস্টে বিতর্কিত মন্তব্য করে বিপাকে অভিনেতা সিদ্ধার্থ, উঠল FIR দায়েরের দাবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে