BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাইনার পোস্টে বিতর্কিত মন্তব্য করে বিপাকে অভিনেতা সিদ্ধার্থ, উঠল FIR দায়েরের দাবি

Published by: Sulaya Singha |    Posted: January 10, 2022 3:52 pm|    Updated: January 10, 2022 4:22 pm

Actor Siddharth's comments on Badminton Star Saina Nehwal post sparks controversy | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তার গলদ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন সাইনা নেহওয়াল। কিন্তু সেই ঘটনার জল গড়াল একেবারে অন্যদিকে। সৌজন্যে জনপ্রিয় দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থ (Siddharth)। তাঁর একটি মন্তব্যেই রীতিমতো অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হল ভারচুয়াল দুনিয়ায়। এমনকী তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করার দাবি তুলল জাতীয় মহিলা কমিশন (NCW)।

প্রশ্ন হল, কী এমন মন্তব্য করেছিলেন সিদ্ধার্থ, যাতে তুমুল উত্তেজনা তৈরি হল! গত সপ্তাহে অলিম্পিকে পদকজয়ী ভারতীয় শাটলার সাইনা টুইটারে মোদির নিরাপত্তার গাফিলতির তীব্র নিন্দা করেন। লেখেন, “যেখানে খোদ প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে, সেখানে দেশবাসী কীভাবে নিরাপদ? এমন কাপুরুষোচিত আচরণকে ধিক্কার জানাই।” সঙ্গে ভারত মোদির পাশে আছে (#BharatStandsWithModi) হ্যাশট্যাগও দিয়েছিলেন সাইনা। এই টুইটটিতেই কমেন্ট করেন ‘রং দে বসন্তি’ খ্যাত অভিনেতা। কার্যত খোঁচা দিয়েই লেখেন, “বিশ্বের সাটল-কক চ্যাম্পিয়ন। ঈশ্বরকে ধন্যবাদ যে ভারতকে রক্ষা করার মানুষ রয়েছে।” এরপরই যোগ করেন, “রিহানা, তোমার লজ্জা করা উচিত।”

[আরও পড়ুন: ধোনিকে খোঁচা দিয়ে ছবি পোস্ট কেকেআরের, মোক্ষম জবাব দিলেন জাদেজা]

বিদেশি তারকাকে টেনে এনে ভারতীয় ব্যাডমিন্টন তারকাকে শুধু খোঁচা দেওয়াই নয়, এমন টুইটকে অত্যন্ত অশালীন বলেও দাবি করেছেন অনেকে। জাতীয় মহিলা কমিশন আরও একধাপ এগিয়ে একে নারীবিদ্বেষী মন্তব্য আখ্যা দিয়েছে। ইতিমধ্যেই মহারাষ্ট্রের ডিজিপিকে চিঠি লিখে গোটা ঘটনার বিরুদ্ধে পদক্ষেপের দাবি জানিয়েছে কমিশন। পাশাপাশি অভিনেতার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করে বিষয়টি খতিয়ে দেখার আরজিও করা হয়েছে চিঠিতে।

সিদ্ধার্থের মন্তব্য যে একেবারেই ভাল লাগেনি, সে কথা গোপন করেননি সাইনা (Saina Nehwal)। হায়দরাবাদি তারকা জানান, “এর মাধ্যমে উনি কী বোঝাতে চেয়েছেন, জানি না। অভিনেতা হিসেবে সিদ্ধার্থকে ভালই লাগত। কিন্তু এটা ভাল লাগল না। ইচ্ছা করলে স্পষ্টভাবে নিজের বক্তব্য পেশ করতেই পারতেন। তবে সোশ্যাল মিডিয়ায় হয়তো এই ভাষাই চলে।” যদিও সপক্ষে যুক্তি দিয়ে সিদ্ধার্থ জানিয়েছেন, তাঁর মন্তব্যের অন্য ব্যাখ্যা করা হচ্ছে। কারও ভাবাবেগে ইচ্ছাকৃত আঘাত করতে চাননি। তবে এই বিতর্ক যে সহজে থামবে না, সেই ইঙ্গিত কমিশনের পদক্ষেপেই স্পষ্ট।

[আরও পড়ুন: কেপ টাউনে নয়া রেকর্ডের হাতছানি কোহলির সামনে, কুম্বলের নজির ছুঁতে পারেন শামি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে