১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জুনিয়র দলে করোনার হাফ সেঞ্চুরি! টুর্নামেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিল BCCI

Published by: Sulaya Singha |    Posted: January 10, 2022 5:03 pm|    Updated: January 10, 2022 5:03 pm

The BCCI postponed the knockout stage matches of the Cooch Behar Trophy | Sangbad Pratidin

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: আশঙ্কাতেই অবশেষে পড়ল সিলমোহর। করোনা সংক্রমণের বাড়বাড়ন্তে যাবতীয় ঘরোয়া টুর্নামেন্টের পর এবার অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টও স্থগিত ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হল, অতিমারী পরিস্থিতিতে ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না বোর্ড। তাই এই সিদ্ধান্ত।

নতুন বছরে করোনা (Coronavirus) চোখ রাঙাতেই রনজি ট্রফি-সহ সমস্ত টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে বিসিসিআই। চলছিল শুধু অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্ট। শুরু হয়েছিল নকআউট পর্ব। বাংলা যেমন হরিয়ানার বিরুদ্ধে খেলতে এই মুহূর্তে রয়েছে পুণেতে। কিন্তু সপ্তাহান্তে সেখানেও থাবা বসায় করোনা ভাইরাস। শোনা যায়, এই টুর্নামেন্টে অংশ নেওয়া অন্তত ৫০ জন ক্রিকেটার কোভিড পজিটিভ। তারপরই ছড়িয়ে পড়ে আতঙ্ক। প্রশ্ন ওঠে, এত ঝুঁকি নিয়ে কি টুর্নামেন্ট চালিয়ে যাওয়ার খুব দরকার আছে? সেই প্রশ্নেরই উত্তর মিলল সোমবার।

[আরও পড়ুন: সাইনার পোস্টে বিতর্কিত মন্তব্য করে বিপাকে অভিনেতা সিদ্ধার্থ, উঠল FIR দায়েরের দাবি]

বিজ্ঞপ্তি দিয়ে বোর্ড জানা্ল, দলের মধ্যে বেশ কয়েকজন করোনা আক্রান্ত হওয়ায় স্থগিত করা হল কোচবিহার ট্রফি। টুর্নামেন্টের নকআউট পর্ব ফের কবে হবে তা পরবর্তীতে নোটিস দিয়ে জানানো হবে। লিগ পর্যায়ে মোট ২০টি ভেন্যুতে ৯৩টি ম্যাচের আয়োজন করা হয়েছিল। গোটা পরিস্থিতির উপর নজর রাখবে বোর্ড। সেই বুঝেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

কিন্তু অন্যান্য লিগ বন্ধ হলেও এই টুর্নামেন্ট কেন চালিয়ে যাচ্ছিল বিসিসিআই (BCCI)? শোনা যাচ্ছিল, চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ রয়েছে। ক্রিকেটাররা কে কেমন অবস্থায় আছেন, একবার দেখে নিতে হত। যদিও ইতিমধ্যেই জুনিয়রদের বিশ্বকাপের দল বাছাই হয়ে গিয়েছে। তাই নকআউট পর্ব পিছিয়ে গেলে বিশেষ সমস্যা হওয়ার কথা হয়। তবে কারও কারও মতে বোর্ডের কাছে হয়তো এই টুর্নামেন্ট রনজি ট্রফির ট্রায়াল রান। জৈবসুরক্ষা বলয়ে সফল ভাবে এই টুর্নামেন্ট করা গেলে রনজি আয়োজনে আত্মবিশ্বাসী হতে পারবে বিসিসিআই। তবে উদ্বেগ জনক পরিস্থিতিতে আপাতত আর কোনও পরীক্ষানিরীক্ষার পথে হাঁটল না। তাই অনির্দিষ্টকালের জন্য স্থগিত জুনিয়রদের টুর্নামেন্ট। বোর্ডের এই সিদ্ধান্তই আসন্ন ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলে দিল।

[আরও পড়ুন: কেপ টাউনে নয়া রেকর্ডের হাতছানি কোহলির সামনে, কুম্বলের নজির ছুঁতে পারেন শামি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে