১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২০টি ছক্কা হাঁকিয়ে অপরাজিত ১৫৮ রান, টি-টোয়েন্টিতে ঝড় তুললেন হার্দিক

Published by: Sulaya Singha |    Posted: March 6, 2020 9:36 pm|    Updated: March 6, 2020 9:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর এই ফর্মকেই তো এতদিন মিস করছিলেন ক্রিকেটপ্রেমীরা। তাঁর এই পারফরম্যান্সের অভাবই তো বোধ করেছে টিম ইন্ডিয়া। কথা হচ্ছে হার্দিক পাণ্ডিয়ার। যিনি ডিওয়াই পাটিল টি-টোয়েন্টি কাপের বাইশ গজে ব্যাট হাতে আগুন ধরিয়ে দিলেন।

রিলায়েন্স ওয়ানের জার্সি গায়ে চাপিয়ে এদিন বিপক্ষ BPCL-এর বোলারদের নিয়ে রীতিমতো ছিনিমিনি খেললেন ভারতীয় অলরাউন্ডার। মাত্র ৫৫ বলে অপরাজিত ১৫৮ রানের চোখ ধাঁধানো ইনিংস খেললেন পাণ্ডিয়া। ২০টি ছক্কা এবং ছটি বাউন্ডারি দিয়ে সাজানো ছিল তাঁর স্বপ্নের ইনিংস। এখানেই শেষ নয়, এক ওভার বল করে একটি উইকেটও তুলে নেন তিনি। সেই সৌজন্যেই প্রতিপক্ষকে ১০৪ রানে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেল রিলায়েন্স ওয়ান। আগামী ১২ মার্চ ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু ভারতের। তাঁর এই পারফরম্যান্সের পর আর আলাদা করে বলে দিতে হবে না যে হার্দিকের জাতীয় দলে প্রত্যাবর্তন শুধুই সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: করোনার আতঙ্কে স্থগিত শুটিং বিশ্বকাপ, অলিম্পিকের মঞ্চেও বড়সড় বদলের সিদ্ধান্ত]

চোটের জন্য গত সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে ছিলেন পাণ্ডিয়া (Hardik Pandya)। গত অক্টোবরে ব্রিটেনে অস্ত্রোপচার হয় তাঁর। দেশে ফিরে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাবের জন্য যোগ দেন। নিউজিল্যান্ডে ভারতীয় এ দলে সুযোগও পেয়েছিলেন। কিন্তু ফিটনেস টেস্টে পাশ না করায় শেষমেশ তাঁকে বাদ পড়তে হয়। এরপর মনে করা হয়েছিল, চলতি বছর নিউজিল্যান্ডে কিউয়িদের বিরুদ্ধে হয়তো সিনিয়র দলে যোগ দিতে পারবেন। কিন্তু পুরোপুরি ফিট না হওয়ায় টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজেও ডাক পাননি। তবে NCA-তে (জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি) বোলিং অনুশীলন শুরু করে দিয়েছিলেন গত মাসেই।

এবার ফিরেছেন প্রতিযোগিতামূলক মঞ্চে। আর এসেই বাজিমাত। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে ২৫ বলে ৩৮ রান করেছিলেন তিনি। CAG-র বিরুদ্ধে তাঁর সংগ্রহ ছিল ১০৫ রান। কোয়ার্টার ফাইনালে আবার ২৯ বলে ৪৬ রানের পাশাপাশি তুলে নিয়েছিলেন জোড়া উইকেট। আর সেমিফাইনালে পুরনো সব পরিসংখ্যান ছাপিয়ে নজির গড়লেন পাণ্ডিয়া।

[আরও পড়ুন: সুষ্ঠভাবে আইপিএল আয়োজনে বাড়তি সতর্কতা, ক্রীড়া ও স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে আলোচনায় বোর্ড]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement