২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাম মন্দিরের ভূমিপুজোয় অভিনন্দন জানানোয় ধর্ষণের হুমকি, মোদির দ্বারস্থ হাসিন জাহান

Published by: Sulaya Singha |    Posted: August 9, 2020 11:54 am|    Updated: August 9, 2020 11:54 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহম্মদ শামির সঙ্গে সম্পর্কের তিক্ততার জন্যই সাধারণত শিরোনামে আসেন স্ত্রী হাসিন জাহান (Hasin Jahan)। কিন্তু এবার তিনি খবরে অন্য কারণে। অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেই বিপাকে পড়তে হল তাঁকে। রীতিমতো ধর্ষণ ও খুনের হুমকি দেওয়া হচ্ছে তাঁকে!

এমনিতে সোজাসাপ্টা কথা বলতেই ভালবাসেন তিনি। নিজের জন্য প্রকাশ্যে সুর চড়াতে কখনও দ্বিধা করেন না। ভারতীয় পেসার শামির বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ আনতেও ছাড়েননি তিনি। গার্হস্থ্য অত্যাচার, ধর্ষণের মতো অভিযোগ তুলেছিলেন শামির পরিবারের বিরুদ্ধে। যদিও সেসব ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন শামি। ভারতীয় তারকার বিরুদ্ধে মুখ খোলায় বহুবার নেটিজেনদের নিন্দার মুখেও পড়তে হয়েছে তাঁকে। কিন্তু এবার তিনি আতঙ্কিত অন্য কারণে। নিজের সম্প্রদায়ের একাংশেরই বিরাগভাজন হয়ে উঠেছেন তিনি। কী তাঁর ‘অপরাধ’? রাম মন্দিরের ভূমিপুজোকে অভিনন্দন জানিয়ে ঐক্যের বার্তা দেওয়া।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে মেসি ম্যাজিক, দুর্দান্ত কামব্যাক বার্সার, শেষ আটে উঠল বায়ার্নও]

গত ৫ আগস্ট করোনা আবহে বিধিনিষেধ মেনেই রাম মন্দিরের (Ram Mandir) ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়। রাম জন্মভূমিতে ঐতিহাসিক মন্দির নির্মাণের সূচনা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) হাত দিয়ে। সেই নিজেই ঐক্যের বার্তা দিয়েছিলেন হাসিন। লিখেছিলেন, “ভূমিপুজো হয়ে গেল। এবার সকলে মিলে সুন্দর ভারত গড়ে তোলার সংকল্প করতে হবে।” প্রথমে এর জন্য সোশ্যাল মিডিয়ায় ট্রোলের মুখে পড়েন তিনি। কিন্তু পরে পরিস্থিতি আরও জটিল হয়। অভিযোগ, সোশ্যাল সাইটেই ধর্ষণ ও খুনের হুমকি দেওয়া হয় তাঁকে।

এমন অবস্থায় বেশ চাপেই পড়ে যান শামির পত্নী। সমস্যা মেটাতে প্রধানমন্ত্রীর কাছেই আরজি জানান তিনি। ইনস্টাগ্রামে মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উদ্দেশে একটি পোস্ট করেন। নিজের ‘বিপদে’র কথা খুলে বলেন। সাহায্যের অনুরোধও করেন। একই সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও বিষয়টি নিয়ে পদক্ষেপের আবেদন জানান হাসিন। লেখেন, “আমরা এমন একটা দেশে বাস করি যেখানে নানা ধর্মের মানুষ থাকে। সেখানে এই ধরনের হুমকি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আপনারা বিষয়টায় দয়া করে আলোকপাত করুন।”

[আরও পড়ুন: করোনার পর স্বমহিমায় টেস্ট ক্রিকেট, রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে ৩ উইকেটে হারাল ইংল্যান্ড]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement