২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগে মেসি ম্যাজিক, দুর্দান্ত কামব্যাক বার্সার, শেষ আটে উঠল বায়ার্নও

Published by: Subhajit Mandal |    Posted: August 9, 2020 10:46 am|    Updated: August 9, 2020 10:46 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি। ভক্তরা তাঁকে বলেন ফুটবলের ঈশ্বর। কেউ বলেন বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার। তাঁর নামের পাশে কেন এত বিশেষণ? শনিবার আরও একবার প্রমাণ করে ছাড়লেন বার্সার রাজপুত্র। বুঝিয়ে দিলেন, মেসি এখনও শেষ হয়ে যায়নি। তাঁর পায়ের জাদুতেই চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকল বার্সেলোনা (Barcelona)। অন্যদিকে, শেষ ষোলর লড়াইয়ে চেলসিকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল বায়ার্ন মিউনিখও।

নাপোলিতে (Napoli) প্রথম পর্বের ম্যাচ শেষ হয়েছিল ১-১ গোলে। কোয়ার্টার ফাইনালে যেতে হলে গোলশূন্য ড্র করলেও চলত বার্সার। কিন্তু সম্প্রতি মেসিদের ফর্ম একেবারেই ভাল যাচ্ছিল না। এই মরশুমে মেসিকেও মনে হচ্ছিল জৌলুশহীন। অন্যদিকে নাপোলি বেশ ভালই খেলছিল। তাছাড়া আগের রাতেই জুভেন্তাস এবং রিয়াল মাদ্রিদের মতো দুই মহাশক্তি বিদায় নিয়েছে। স্বাভাবিকভাবেই বার্সেলোনা সমর্থকরা নিশ্চিন্ত ছিলেন না। কিন্তু ঘরের মাঠে এদিন শুরুতেই সমর্থকদের চিন্তা দূর করে দেয় বার্সা। মাত্র দশ মিনিটেই বার্সার হয়ে প্রথম গোলটি করেন লেঙ্গেলেট। এর ঠিক ১৩ মিনিট পর মেসির (Lionel Messi) পায়ের জাদুর সাক্ষী থাকল ফুটবল বিশ্ব। চারজন ডিফেন্ডারকে কাটিয়ে দুর্দান্ত গোল করেন তিনি। কিছুক্ষণ পরে আবারও দুর্দান্ত ভঙ্গিমায় জালে বল জড়ান মেসি। তবে এবার তাঁর গোল হ্যান্ডবলের জন্য বাতিল হয়ে যায়। এর কিছুক্ষণ পরই মেসির কেরামতিতে পেনাল্টি পায় বার্সা। পেনাল্টি স্পট থেকে গোল করেন সুয়ারেজ। প্রথমার্ধের শেষের দিকে নাপোলি একটা গোল শোধ করেছিল বটে। তবে ততক্ষণে মেসিদের জয় নিশ্চিত হয়ে গিয়েছে। ৩-১ গোলে (দুই পর্ব মিলিয়ে ৪-২) জিতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যেতেই চাকরি খোয়ালেন সারি, কে হবেন জুভেন্তাসের নয়া কোচ?]

তবে শেষ আটের লড়াইয়ে বার্সেলোনাকে কড়া প্রতিদ্বন্দ্বীর সামনে পড়তে হচ্ছে। কোয়ার্টারে তাঁদের প্রতিপক্ষ হতে চলেছে বায়ার্ন মিউনিখ (Bayern Munich)। যারা কিনা চেলসিকে একপ্রকার উড়িয়ে দিয়েছে। দুই পর্ব মিলিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিকে ৭-১ গোলে হারিয়েছে বায়ার্ন। প্রথম পর্বের ফলাফল ছিল ৩-০। জেতার আশা নেই জেনে দ্বিতীয় পর্বে তরুণদের নামিয়েছিলেন চেলসির ম্যানেজার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। তাতেও লাভ হয়নি। এই পর্বে তাঁদের হারতে হয়েছে ৪-১ গোলে। লেওয়ানডস্কি নিজে দুটি গোল করেছেন। এবং দু’গোল করিয়েছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement