২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‌‌চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যেতেই চাকরি খোয়ালেন সারি, কে হবেন জুভেন্তাসের নয়া কোচ?

Published by: Abhisek Rakshit |    Posted: August 8, 2020 8:39 pm|    Updated: August 8, 2020 11:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা ছিলই। আর সেটাই সত্যি হল। শুক্রবার রাতে চ্যাম্পিয়ন্স লিগ (Champions League) থেকে জুভেন্তাস (Juventus) ছিটকে যেতেই চাকরি গেল কোচ মৌরিজিও সারির (Maurizio Sarri)। তিন বছরের চুক্তি থাকলেও দলের খারাপ পারফরম্যান্সের জন্য কোপ পড়ল তাঁর উপর। ম্যাচ শেষ হওয়ার ২৪ ঘণ্টা কাটার আগেই জুভেন্তাসের পক্ষ থেকে সারিকে সরিয়ে দেওয়ার কথা জানানো হল। লাজিও কোচ ইনজাঘি এবং টটেনহ্যামের প্রাক্তন কোচ মারিসিও পোচেত্তিনো, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের কোচ হওয়ার দৌড়ে প্রাথমিকভাবে এগিয়ে থাকলেও, শেষ মুহূর্তে বাজিমাত করলেন ইতালির প্রাক্তন তারকা এবং বিশ্বকাপজয়ী আন্দ্রে পিরলো। জানা গিয়েছে, শীঘ্রই সরকারিভাবে ক্লাবের তরফ থেকে পিরলোর নাম ঘোষণা করা হবে।

[আরও পড়ুন: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের শিবিরে করোনার থাবা, আক্রান্ত ১১ ফুটবলার]

এর আগে অ্যাওয়ে ম্যাচে লিয়র (Lyon) কাছে ১-০ গোলে হেরেছিল জুভেন্তাস। শুক্রবার তাই তাঁদের জিততে হত কমপক্ষে ২-০ গোলের ব্যবধানে। কিন্তু তুরিনে কামব্যাকের ম্যাচে শুরুতেই ধাক্কা খায় ওল্ড লেডি। মাত্র ১২ মিনিটেই মহার্ঘ অ্যাওয়ে গেল পেয়ে যায় ফ্রান্সের ক্লাবটি। এরপর শুরু হয় রোনাল্ডো (Cristiano Ronaldo) শো। প্রথমার্ধের শেষদিকে এসে পেনাল্টি থেকে গোলটি শোধ করেন পর্তুগিজ মহাতারকা। ম্যাচের বয়স যখন ঘন্টাখানেক তখন দূর থেকে দুর্দান্ত শটে দ্বিতীয় গোলটি করেন সিআর সেভেন। কিন্তু এরপর আর কোনও গোল করতে পারেনি জুভে। ফলে দুই পর্ব মিলিয়ে খেলা শেষ হল ২-২ গোলে। অ্যাওয়ে গোলের ভিত্তিতে ছিটকে যায় জুভেন্তাস। এরপরই শনিবার ক্লাবের তরফ থেকে সারিকে সরানোর কথা ঘোষণা করা হয়।

 

গত বছর জুনে মাসমিলিয়ানো আলেগ্রির জায়গায় তিনবছরের জন্য জুভেন্তাসের কোচের পদে বসেছিলেন সারি। কিন্তু কখনও রোনাল্ডোর সঙ্গে ঝামেলা তো কখনও দলের খারাপ পারফরম্যান্স তাঁর মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। তাঁর আমলে চলতি বছরে টানা নবমবার সিরি–এ খেতাব জিতেছে জুভেন্তাস। কিন্তু পারফরম্যান্স ভাল ছিল না। দ্বিতীয়স্থানে থাকা ইন্টার মিলানের সঙ্গে পয়েন্টের পার্থক্য ছিল মাত্র ১। এছাড়া ২০১৫ সালের পর প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ আটে যেতে পারল না ‘‌দ্য ওল্ড লেডি’। ফলে চাকরি যাওয়া বোধহয় ছিল স্রেফ সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে অঘটন! একই দিনে ছিটকে গেল রিয়াল মাদ্রিদ-জুভেন্তাস]

জুভেন্তাসের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে প্রাথমিকভাবে সবচেয়ে এগিয়ে ছিলেন ইনজাঘি। সামনেই লাজিও-র সঙ্গে চুক্তিও শেষ হচ্ছিল তাঁর। আবার কেউ কেউ প্রাক্তন টটেনহ্যাম কোচ মারিসিও পোচেত্তিনোকে (Mauricio Pochettino) এগিয়ে রাখছিলেন। কিন্তু শেষপর্যন্ত পিরলোকেই বেছে নিল জুভে। প্রসঙ্গত, জীবনের অধিকাংশ সময় এসি মিলানে খেলার পর
২০১১ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত জুভেন্তাসেই খেলেছিলেন আন্দ্রে পিরলো। তারপর সেখান থেকে মার্কিন মেজর লিগ সকারে খেলতে চলে যান।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement