BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলের জন্য ইংল্যান্ড সিরিজের সূচি বদলের আবেদন বিসিসিআইয়ের? কী বলল ECB

Published by: Abhisek Rakshit |    Posted: May 21, 2021 3:17 pm|    Updated: May 21, 2021 3:17 pm

Have received no request from BCCI to tweak dates of five-match Test series: ECB | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Corona Pandemic) স্থগিত হয়ে গিয়েছে IPL। তাই বাকি টুর্নামেন্ট টি-২০ বিশ্বকাপের আগে আয়োজন করতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের সূচী আরও এগিয়ে আনতে চেয়েছে বিসিসিআই (BCCI)। এই মর্মে নাকি ইসিবিকে অনুরোধও করা হয়েছে। শুক্রবার এই নিয়েই আলোচনায় সরগরম ক্রিকেট বিশ্ব। এই পরিস্থিতিতেই এবার মুখ খুলল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (England Cricket Board)। জানানো হয়েছে, বিসিসিআই এই ধরনের কোনও অনুরোধই তাঁদের কাছে করেনি।

করোনা আবহে বেশ কয়েকজন ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে পড়েছিলেন। জৈব সুরক্ষা বলয়ের মাঝেই ক্রিকেটারদের আক্রান্ত হওয়ায় এবং দেশজুড়ে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে থাকায় মাঝপথেই IPL স্থগিত করে দেয় বিসিসিআই। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বাকি টুর্নামেন্ট আয়োজন করার ব্যাপারে ভাবনা চিন্তাও করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রসঙ্গত, ১৮ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন বিরাটরা। এরপর ৪ আগস্ট থেকে শুরু ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ। যা শেষ হবে ১৪ সেপ্টেম্বর। বিসিসিআই নাকি চাইছিল, সিরিজ এক সপ্তাহ এগিয়ে নিয়ে যেতে। যাতে আইপিএলের বাকি ৩১ ম্যাচ আয়োজন করতে পর্যাপ্ত সময় পাওয়া যায়। এই নিয়েই আলোচনাও চলছিল ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতিতে AFC কাপের ম্যাচ আয়োজন সম্ভব নয়, জানাল এটিকে মোহনবাগান]

কিন্তু এই প্রসঙ্গেই এবার ইসিবি জানিয়ে দিল, এ ধরনের কোনও অনুরোধই বিসিসিআইয়ের পক্ষ থেকে তাঁদের কাছে করা হয়নি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এক মুখপাত্রকে উদ্ধৃত করে বলা হয়েছে, “আমরা একাধিক বিষয় নিয়ে প্রতিনিয়ত বিসিসিআইয়ের সঙ্গে আলোচনা করি। বিশেষ করে কোভিড পরিস্থিতি নিয়ে দুই বোর্ড হামেশাই কথা বলে। কিন্তু আমাদের কাছে এখনও পর্যন্ত টেস্ট সিরিজের সূচি এগিয়ে আনার জন্য বিসিসিআইয়ের কাছ থেকে সরকারিভাবে কোনও প্রস্তাব আসেনি।” এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে চমকে যান বোর্ডের এক আধিকারিকও। সংবাদসংস্থা এএনআইকে ওই বোর্ড কর্তা বলেন, এরকম অন্তিম মুহূর্তে সূচি বদলের কথা কখনওই বলবে না বিসিসিআই।

[আরও পড়ুন: ইতিহাসের পাতায় ঝুলনরা, অস্ট্রেলিয়ায় প্রথম পিংক বল টেস্ট খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement