BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ইতিহাসের পাতায় ঝুলনরা, অস্ট্রেলিয়ায় প্রথম পিংক বল টেস্ট খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল

Published by: Abhisek Rakshit |    Posted: May 20, 2021 3:16 pm|    Updated: May 20, 2021 4:18 pm

Indian women team to face Australia in their first-ever pink-ball Test match this year, says Jay Shah | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলিরা আগেই পিংক বল টেস্টে মাঠে নেমেছেন। বাংলাদেশ-অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের বিরুদ্ধে পিংক বল টেস্ট খেলেছেন ভারতের পুরুষ ক্রিকেট দল। কিন্তু এবার সেই সুযোগ পেতে চলেছেন ভারতের মহিলা ক্রিকেটাররাও (Indian Womens Cricket Team)। চলতি বছরের শেষেই অস্ট্রেলিয়া যাবেন ঝুলন-মিতালিরা। সেখানেই তাঁরা নিজেদের প্রথম পিংক বল টেস্টটি (Pink Ball Test) খেলবেন। আর একথা জানিয়েছেন খোদ বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ।

সামনেই ইংল্যান্ড সফর। বিলেতে গিয়ে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারতের মহিলা ক্রিকেট দল। একই সঙ্গে ইংল্যান্ড (England) সফরে যাবেন বিরাটরা। আপাতত পুরুষ এবং মহিলা দু’দলই মুম্বইয়ে (Mumbai) পৌঁছে গিয়েছে। সেখানেই আপাতত কোয়ারেন্টাইনে থাকবেন ক্রিকেটাররা। তারপরই বিলেতের বিমানে উঠবেন তাঁরা। আর পরবর্তীতে বছরের শেষে অস্ট্রেলিয়া (Australia) সফরে যাবেন হরমনপ্রীতরা। সেখানেই নিজেদের প্রথম দিন-রাতের টেস্টটি খেলবে ভারতের মহিলা ক্রিকেট দল। এটি আবার মহিলাদের ক্রিকেটের দ্বিতীয় গোলাপি বলে টেস্ট হতে চলেছে। কারণ এর আগে মহিলাদের ক্রিকেটের একমাত্র দিন-রাতের টেস্ট খেলা হয়েছিল ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে। ২০১৭ সালে সিডনিতে। তারপর আবার এই বছর ভারত-অস্ট্রেলিয়া মুখোমুখি হবে গোলাপি বলের টেস্টে।

[আরও পড়ুন: অতিমারীতে কি আদৌ ভারতে হবে টি-২০ বিশ্বকাপ? সিদ্ধান্ত নিতে চলতি মাসেই বৈঠকে BCCI]

এই প্রসঙ্গে জানাতে গিয়ে বিসিসিআই সচিব জয় শাহ লেখেন, ”মেয়েদের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে আমরা দায়বদ্ধ। আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, এবারের অস্ট্রেলিয়া সফরে গিয়ে ভারতের মহিলা ক্রিকেট দল প্রথম বার গোলাপি বলের টেস্ট ম্যাচ খেলবে।” ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ICC-ও টুইট করে এই খবরটি জানায়। তারা লেখে, “এই বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে গিয়ে প্রথম বার গোলাপি বলের টেস্ট খেলবে ভারতীয় মহিলা দল, জানালেন বিসিসিআই সচিব, জয় শাহ।”

 

[আরও পড়ুন: আবারও গ্রেগ চ্যাপেলের আক্রমণের মুখে সৌরভ, BCCI সভাপতির উদ্দেশে কী বললেন তিনি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement