BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

T-20 World Cup 2022: ‘বাবর নিজের জায়গা কখনও ছাড়বে না’, পাক অধিনায়ককে ‘স্বার্থপর’ বলে কটাক্ষ দুই প্রাক্তনীর

Published by: Sulaya Singha |    Posted: October 29, 2022 12:50 pm|    Updated: October 29, 2022 12:50 pm

He will never sacrifice his spot: Wasim Akram, Waqar Younis slam Babar Azam | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলায় জয় এলে যেমন প্রশংসায় ভরিয়ে দেওয়া হয় কোনও দলের অধিনায়ককে, তেমনই হারের সব দায়ও গিয়ে পড়ে তাঁর কাঁধেই। ভারতের কাছে পরাস্ত হয়ে তাই ক্ষতবিক্ষত পাক অধিনায়ক বাবর আজম। গোদের উপর বিষফোঁড়ার মতোই আবার জিম্বাবোয়ের কাছেও হার। ফলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পাশাপাশি তীব্র সমালোচনা ধেয়ে আসছে বাবরের দিকেও। এবার তাঁকে ‘স্বার্থপর’ বলে কটাক্ষ করলেন প্রাক্তন পাক তারকা ওয়াসিম আক্রম ও ওয়াকার ইউনিস। তাঁদের দাবি, দলের প্রয়োজনেও কখনও নিজের জায়গা ছাড়বেন না বাবর।

চলতি বছর এশিয়া কাপে দলকে নেতৃত্ব দিয়ে ভারতের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিয়েছিলেন এই বাবর আজমই। কিন্তু টি-২০ বিশ্বকাপে (ICC T-20 World Cup 2022) চিরপ্রতিদ্বন্দ্বীকে হারিয়ে সেই হারের বদলা নেয় রোহিত শর্মার টিম ইন্ডিয়া। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে আবার তুলনামূলক ‘দুর্বল’ জিম্বাবোয়েকেও হারাতে ব্যর্থ পাকিস্তান। যার জেরে বাবরদের সেমিফাইনালে পৌঁছনোর পথ হয়েছে আরও কঠিন। তাই নেতৃত্বের পাশাপাশি ব্যাটার হিসেবেও বাবরের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তনীরা। ওপেনিং স্লট থেকে মিডল অর্ডার, নেতৃত্ব- সব নিয়েই সমালোচনায় মুখর তাঁরা।

[আরও পড়ুন: বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান! বাবাকে মারধরের পর নাবালিকাকে ‘অপহরণ’ তৃণমূল নেতার]

আইসিসি টি-২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পাক ওপেনার মহম্মদ রিজওয়ান। সেই তালিকার চার নম্বরে বাবর আজম। কিন্তু সম্প্রতি খুব একটা ভাল ফর্মে দেখা যায়নি বাবরকে। এই বিষয়টি তুলে ধরেই তাঁকে একহাত নিয়েছেন আক্রম ও ইউনিস। তাঁদের অভিযোগ, বাবর এতটাই স্বার্থপর যে দলের প্রয়োজনেও নিজের ওপেনিং পজিশন ছাড়বেন না তিনি। হায়দার আলির মতো মিডল অর্ডার ব্যাটারকে ওপেনার হিসেবে খেলানোর চেষ্টাও করবেন না। রিজওয়ান ও বাবরই ওপেন করে যান। আর ফল ভুগতে হচ্ছে গোটা দলকে।

ওয়াকারের কথায়, “টি-২০ ক্রিকেটে সবচেয়ে সহজ হল ওপেন করা। গত দু’বছরে তুমি কাউকে ওপেন করতে দাওনি। এই নিয়ে মিসবার সঙ্গেও আলোচনা করেছি। অনেক সময়ই অধিনায়ক দলের স্বার্থে নিজের জায়গা ছেড়ে দেয়। সেক্ষেত্রে মিডল অর্ডারে ভাল খেলতে না পারা হায়দারকে ওপেনে তুলে আনা যায়। কিন্তু তেমন কোনও পরীক্ষানিরীক্ষাই করা হয়নি। র‌্যাঙ্কিংয়ে ভাল জায়গাতে থাকলেই হয় না, রান করে দলকে জেতাতেও হয়।”

[আরও পড়ুন: এক সপ্তাহে তিন গণধর্ষণ ত্রিপুরায়, তিরে মন্ত্রীপুত্র! গ্রেপ্তার চেয়ে পথে তৃণমূল]

আক্রম জানান, পাকিস্তান সুপার লিগে বাবরকে তিন নম্বরে ব্যাট করতেও বলা হয়েছিল। মার্টিন গাপ্তিলের সঙ্গে শর্জিল খানকে খেলার সুযোগ করে দেওয়ার চেষ্টা হচ্ছিল। কিন্তু সেই প্রস্তাবে রাজি হননি বাবর। এভাবেই তাঁর ‘স্বার্থপরতা’র একাধিক ঘটনা তুলে ধরেছেন আক্রম ও ওয়াসিম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে