BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয় ক্রিকেটে দ্রাবিড়-রোহিতের ইনিংস শুরু, নিউজিল্যান্ড ম্যাচ খেলতে জয়পুরে টিম ইন্ডিয়া

Published by: Subhajit Mandal |    Posted: November 13, 2021 9:13 pm|    Updated: November 13, 2021 9:13 pm

Head coach Rahul Dravid, Rohit Sharma and other Team India players arrive in Jaipur | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটে রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ইনিংস শুরু হয়ে গেল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে জয়পুর পৌঁছে গেলেন টিম ইন্ডিয়ার নতুন টি-২০ অধিনায়ক রোহিত শর্মা এবং ভারতীয় দলের নতুন হেডকোচ রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের অন্য সদস্যরাও ইতিমধ্যেই জয়পুর পৌঁছেছেন। তবে, চমকপ্রদভাবে দ্রাবিড়ের সঙ্গে তাঁর সাপোর্ট স্টাফের সদস্যরা এখনও জয়পুর পৌঁছাননি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Mahendra Sharma (@mahendra_sharma_photography)

আগামী ১৭ নভেম্বর জয়পুরে টি-২০ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের ভারত সফর। কিউয়িদের বিরুদ্ধে তিনটি টি-২০ ও দুটি টেস্ট ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। ঘরের মাঠে এই নিউজিল্যান্ড সিরিজ দিয়েই ভারতের কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের ইনিংস শুরু হচ্ছে। এরপরই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কঠিন সিরিজ খেলতে হবে তাঁকে। তাঁর আগে ঘরের মাঠে কিউয়িদের (New Zealand) বিরুদ্ধে দলের শক্তি-দুর্বলতার সঙ্গে পরিচিত হতে চাইবেন দ্রাবিড়। ইতিমধ্যেই টিম ইন্ডিয়ার সব সদস্যের সঙ্গে ফোনে কথা বলেছেন তিনি।

[আরও পড়ুন: ICU থেকে ফিরেই বিশ্বকাপে দুরন্ত হাফ সেঞ্চুরি, রিজওয়ানের সুস্থতার নেপথ্যে ভারতীয় চিকিৎসক]

এদিকে, এই সিরিজ থেকেই টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার ফুলটাইম অধিনায়ক হিসাবে ইনিংস শুরু হচ্ছে রোহিত শর্মার (Rohit Sharma)। আগামী দিনে ওয়ানডে অধিনায়কত্ব পাওয়ারও সম্ভাবনা রয়েছে রোহিতের। সেদিক থেকে দেখতে গেলে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসাবে নতুন ইনিংস শুরু হচ্ছে রোহিতেরও। এর আগে অবশ্য রোহিত আংশিক সময়ের জন্য টিম ইন্ডিয়ার অধিনায়ক হয়েছেন। তবে, কোচ এবং অধিনায়ক হিসাবে রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মার প্রথম চ্যালেঞ্জ বেশ কঠিন। একে তো প্রতিপক্ষ টি-২০ বিশ্বকাপের ফাইনালিস্ট। তার উপরে রাহুল-রোহিতদের হাতে দলও আনকোরা। টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) ব্যর্থতার পর প্রথম দলের অনেককেই বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। কিউয়িদের বিরুদ্ধে তাই অনভিজ্ঞ দল নিয়ে নামতে হচ্ছে ভারতকে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Mahendra Sharma (@mahendra_sharma_photography)

১৬ সদস্যের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ঈশান কিষাণ, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে