৪ আষাঢ়  ১৪২৬  বুধবার ১৯ জুন ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৪ আষাঢ়  ১৪২৬  বুধবার ১৯ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচন শেষ হতে না হতেই বিশ্বকাপ নিয়ে দেশবাসীর উত্তেজনার পারদ চড়েছে। আর সেই উত্তাপকে আরও বাড়িয়ে দিলেন স্বয়ং শচীন তেণ্ডুলকর। টিম ইন্ডিয়া ইংল্যান্ড পৌঁছনোর পরই মাস্টার ব্লাস্টার জানিয়ে দিলেন, কোন কোন দলকে তিনি দেখতে পাচ্ছেন শেষ চারে।

শচীনের মতে, এবারের বিশ্বকাপের ফরম্যাট অন্যরকম। দশটি দল একে অপরের বিরুদ্ধে ন’টি করে ম্যাচ খেলবে। ফলে গোটা টুর্নামেন্টেই হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাবে। এমন পরিস্থিতিতে সেমিফাইনালের দৌড়ে আয়োজক ইংল্যান্ড, ভারত এবং অস্ট্রেলিয়া- এই তিন দলকেই সবচেয়ে এগিয়ে রাখছেন তিনি। তবে চতুর্থ দল হিসেবে কাকে বাছলেন মাস্টার ব্লাস্টার? ক্রিকেট ঈশ্বর মনে করছেন, বাকি দলগুলিকে পিছনে ফেলে শেষ চারের লড়াইয়ে দেখা যেতে পারে পাকিস্তান অথবা নিউজিল্যান্ডকে। অর্থাত তাঁর এই তালিকায় জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকা কিংবা ওয়েস্ট ইন্ডিজের। তবে ভারতীয় দলের শেষ চারে পৌঁছনোর অন্যতম ভরসা যে ধোনি, সেকথা অকপটেই জানালেন শচীন।

[আরও পড়ুন: আইএসএল ছেড়ে ফের আই লিগে, মোহনবাগানে ফিরতে চলেছেন ধনচন্দ্র]

ভারতীয় দলের চার নম্বর জায়গাটিতে কে ব্যাট করতে নামবেন তা নিয়ে তিনি কিছু খোলসা করলেন না ঠিকই, তবে কথা বললেন পাঁচ নম্বর জায়গাটি নিয়ে। ক’দিন আগে রোহিত শর্মা বলেছিলেন, চারে আসা উচিত মহেন্দ্র সিং ধোনির। তাহলে দলের ব্যাটিং জোরদার হবে। শচীন মানছেন না। তিনি চাইছেন, ধোনি আসুন পাঁচ নম্বরে। ছয়ে হার্দিক পাণ্ডিয়া। শচীন মনে করেন, দলের ব্যাটিং লাইন-আপে প্রথম চারজন ব্যাটসম্যান ভিত গড়বেন। তারপর পাঁচ থেকে সাত, এদের কাজ হবে ম্যাচ শেষ করে আসা। তাই তিনি ধোনিকে পাঁচেই রাখছেন। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ধোনি ব্যাট করতেন পাঁচে। শুরু থেকে ঝড় নয়, প্রথমে নিজেকে কিছুটা গুছিয়ে নিয়ে তারপর বড় স্ট্রোকের পিছনে ছোটা। এই স্ট্র‌্যাটেজিতে ব্যাট করে ধোনি কিন্তু আইপিএল-এ অনেক রান করেছেন। এটাই জাতীয় দলেও দেখতে চাইছেন শচীন।

ধোনির মতো হার্দিক পাণ্ডিয়াও আইপিএলে স্লগ ওভারে ঝড় তুলে মুম্বই ইন্ডিয়ান্সকে বড় রানের ইনিংস গড়তে সাহায্য করেছেন। তাই ধোনির পর তিনিই হচ্ছেন শচীনের পছন্দ। তাহলে কেদার যাদব বা বিজয় শংকরের জায়গা কোথায় হবে? কেদার নিশ্চয়ই চারে আসবেন না। বিজয়ও হয়তো নয়। মাস্টার ব্লাস্টারের মতে, কোহলিরা এই জায়গায় ভাবতে পারেন কে এল রাহুলের কথা।

[আরও পড়ুন: ইংল্যান্ড পাড়ি দেওয়ার আগে PUBG-তে মজে টিম ইন্ডিয়া, দেখুন দলের সফরসূচি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং