BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‌নিউজিল্যান্ডে নামতেই কীভাবে করোনা পজিটিভ একসঙ্গে ১০ ক্রিকেটার? তদন্তের নির্দেশ পাক বোর্ডের

Published by: Abhisek Rakshit |    Posted: December 5, 2020 6:12 pm|    Updated: December 5, 2020 6:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ নিউজিল্যান্ডে (New Zealand) পা রাখার পরই পাকিস্তান (Pakistan) শিবিরের ১০ জন খেলোয়াড় করোনায় (Corona Pandemic) আক্রান্ত হয়েছিলেন। অথচ পাকিস্তানে নিয়মমাফিক করোনা টেস্টের সময় তাঁদের কারোরই করোনা (Covid-19) রিপোর্ট পজিটিভ আসেনি। আর তাই এবার গোটা ঘটনায় তদন্ত শুরু করল পাক ক্রিকেট বোর্ড (Pakistan Cricket Borad)।

জানা গিয়েছে, পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট খেলার সময়ই বেশ কয়েকজন খেলোয়াড়ের জ্বর এবং সর্দি–কাশি হয়। এরপর তাঁদের করোনা পরীক্ষা করানো হলেও সেই রিপোর্ট নেগেটিভ আসে। অথচ নিউজিল্যান্ডে গিয়ে নিয়ম মেনে করোনা পরীক্ষার পরই আবার তাঁদের রিপোর্ট পজিটিভ বেরয়। সবমিলিয়ে পাক শিবিরের ১০ জন ক্রিকেটারের করোনা ধরা পড়ে। এরপরই বিষয়টি নিয়ে তীব্র চাঞ্চল্য ছড়ায়। তাছাড়া ৩৫ জন পাক ক্রিকেটার এবং ১৮ জন আধিকারিকদের দলটি যাত্রীবাহী বিমানে নিউজিল্যান্ডে যাওয়ায়, তা নিয়ে যথেষ্ট বিতর্কও তৈরি হয়। এরপরই গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে পিসিবি। 

[আরও পড়ুন: করোনার থাবা প্রোটিয়া শিবিরে, টসের আগেই স্থগিত ইংল্যান্ড–দক্ষিণ আফ্রিকা ওয়ানডে]

এর পাশাপাশি আরও জানানো হয়েছে, যে সমস্ত ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁরা মূলত পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টে অংশ নেওয়া দু’‌টি প্রদেশেরই খেলোয়াড়। এছাড়াও অধিকাংশই পিসিএলে একটি দলেই ছিলেন। আর অবাক করা বিষয়, ওই ফ্র্যাঞ্চাইজির একজন বিদেশি খেলোয়াড়ও নিজের দেশে ফেরার পর করোনা পজিটিভ হন। গোটা ঘটনায় গাফিলতির ইঙ্গিত পেয়েই বোর্ডের তরফে তদন্তের নির্দেশ।

[আরও পড়ুন: পিছিয়ে গেল এএফসি কাপের ম্যাচ, ২১ মার্চই হবে আইএসএল ফাইনাল?]

এর আগে গত ২৪ নভেম্বর নিউজিল্যান্ডে (New Zealand) নামেন পাকিস্তান টেস্ট, টি-২০ দল এবং সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ৫৩ জন সদস্য। সেদিন এই ৫৩ জনেরই করোনা পরীক্ষা করা হয়েছিল। এরপরই সবমিলিয়ে মোট দশজনের করোনা আক্রান্তের খবর সামনে আসতেই চক্ষু চড়কগাছ নিউজিল্যান্ড প্রশাসনের। এ নিয়ে তারাও পাকিস্তান টিম ম্যানেজমেন্টকে একহাত নিয়েছে। ক্ষুব্ধ কিউয়ি প্রশাসন পাকিস্তান ক্রিকেট বোর্ডকে চুড়ান্ত সতর্কবার্তাও দিয়ে দেয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement