১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানের কাছে হেরে চাপে ভারত, কোন অঙ্কে ফাইনালে যেতে পারে রোহিত ব্রিগেড?

Published by: Anwesha Adhikary |    Posted: September 5, 2022 12:48 pm|    Updated: September 5, 2022 7:38 pm

How India can reach Asia Cup final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপে (Asia Cup) সুপার ফোরের শুরুতেই পাকিস্তানের কাছে হেরে গিয়েছে ভারত। হাড্ডাহাড্ডি লড়াই করেও ম্যাচ বের করতে পারেনি রোহিত-ব্রিগেড। এহেন পরিস্থিতিতে ভারতীয় সমর্থকদের একটাই চিন্তা, তাহলে কি এশিয়া কাপের ফাইনালে খেলা হবে না ভারতের (India Cricket Team)? ট্রফি না জিতেই দেশে ফিরে আসবে ভারতীয় দল? তবে বিশেষজ্ঞদের মতে, এখনই চিন্তার কিছু নেই। এশিয়া কাপের ফাইনালে ওঠার যথেষ্ট সুযোগ রয়েছে ভারতের সামনে।

এশিয়া কাপের ফরম্যাট অনুযায়ী, সুপার ফোর পর্বে চারটি দল একে অপরের সঙ্গে খেলবে। রাউন্ড রবিন লিগ শেষ হয়ে যাওয়ার পরে পয়েন্ট তালিকায় যে দুই দল সবার উপরে থাকবে, তারাই ফাইনাল খেলবে। আপাতত একটি করে ম্যাচ জিতেছে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। ভারতের হাতে বাকি রয়েছে আরও দু’টি ম্যাচ। শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের বিরুদ্ধে যদি ভারত জিতে যায়, তাহলে ফাইনালে পৌঁছে যেতে পারে ভারত। সেক্ষেত্রে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে আফগানিস্তান। কিন্তু সেখানেও বেশ কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে ভারতকে।

[আরও পড়ুন: এএফসি কাপে বিকল্প ভাবনা ফেরান্দোর, ডিফেন্সে পোগবার সঙ্গী হতে পারেন হামিল]

যদি পাকিস্তানের কাছে শ্রীলঙ্কা হেরে যায়, তাহলে ভারতের চিন্তা বাড়তে পারে। রানরেটের নিরিখে ইতিমধ্যেই বেশ পিছিয়ে রয়েছে ভারত। তাই ফাইনাল খেলতে হলে শুধু ম্যাচ জিতলেই হবে না, বড় ব্যবধানে জিততে হবে। এশিয়া কাপের প্রতিটি ম্যাচেই দলের ইনিংস গড়তে ব্যর্থ হয়েছে ভারতীয় টপ অর্ডার। পাকিস্তানের (IND vs PAK) বিরুদ্ধে ভাল শুরু করেও স্কোরবোর্ডে বড় রান তুলতে পারেনি ভারতীয় ব্যাটাররা। তাই রানরেট বাড়ানোর বিষয়টি মাথায় রেখেই বাকি ম্যাচের প্রস্তুতি শুরু করতে হবে ভারতকে।

ক্রিকেটপ্রেমীদের অধিকাংশই মুখিয়ে রয়েছেন, আগামী ১১ সেপ্টেম্বর এশিয়া কাপ ফাইনালে মুখোমুখি হোক ভারত এবং পাকিস্তান। রবিবারের ম্যাচের অন্যতম নায়ক মহম্মদ রিজওয়ানও এই প্রসঙ্গে মুখ খুলেছেন। তিনি বলেছেন, “দলের সকলের সঙ্গেই এই বিষয় নিয়ে কথা হয়েছে। মজা করে এশিয়া কাপকে তিন ম্যাচের সিরিজ হিসাবে মনে করেছে অনেকেই। ক্রিকেটপ্রেমীরাও অনেকেই চাইছেন যেন এই দুই দলই ফাইনালে খেলে।” প্রসঙ্গত, রাজনৈতিক টানাপোড়েনের কারণে বহুদিন ধরেই বন্ধ রয়েছে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ।

[আরও পড়ুন:‘টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ার পর এমএস ছাড়া কেউ মেসেজ করেনি’, বিস্ফোরক বিরাট কোহলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে