BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রথম আইপিএলে তাঁর ১৫৮ রানের ইনিংস দেখে কী বলেছিলেন সৌরভ?‌ ফাঁস করলেন ম্যাকালাম

Published by: Abhisek Rakshit |    Posted: September 9, 2020 11:02 pm|    Updated: September 9, 2020 11:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আইপিএলের প্রথম মরশুম। প্রথম ম্যাচেই গোটা দেশ সাক্ষী ছিল ব্র্যান্ডন ম্যাকালাম (Brendon McCullum) নামে এক ঝড়ের। সেই ম্যাচে একাই ১৫৮ রান করেছিলেন কিউয়ি তারকা। কলকাতা বনাম বেঙ্গালুরু ম্যাচে সহজেই জিতে গিয়েছিল নাইটরা। সেই ম্যাচের পর দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) কী বলেছিলেন ম্যাচের নায়ককে?‌ এক সাক্ষাৎকারে সেকথাই জানালেন ম্যাকালাম।

[আরও পড়ুন:‌ আইপিএলের প্রস্তুতি খতিয়ে দেখতে দুবাই উড়ে গেলেন বিসিসিআই সভাপতি সৌরভ]

বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Kinght Riders) হেড কোচ ম্যাকালাম বলেন, ‘‌‘‌সেই সময় আমার মাত্র ২৬ বছর বয়স ছিল। ড্রেসিংরুমের সবাই তখন তারকা। অধিনায়ক সৌরভ গাঙ্গুলি, রিকি পন্টিং, শোয়েব আখতার (Shoaib Akhter) কে ছিল না সেই দলে! তার সঙ্গে মেগাস্টার শাহরুখ খান (ShahRukh Khan) তো ছিলেনই। ওই ম্যাচের পর অনেকেই অভিনন্দন জানিয়েছিলেন। একমাত্র অধিনায়ক সৌরভ কী বলেছিলেন তা কিছুটা মনে আছে। ম্যাচের পর সৌরভ আমাকে বলেছিল, ‌তোমার জীবনটাই তো পালটে গেল। তখন ওই কথার মানে ঠিক বুঝিনি। কিন্তু এখন আমি ১০০% সহমত।’‌’‌ এরপর শাহরুখ খান কী বলেছিলেন, সেকথাও বলেন। ম্যাকালামের কথায়, ‘‌‘‌শাহরুখ আমাকে বলেছিল‌, তুমি চিরকাল একজন নাইট রাইডার হয়ে থাকবে।’‌’ তাই এবছর হেড কোচ হিসেবেও নিজের সেরাটা দিতে প্রস্তুত ম্যাকালাম।

[আরও পড়ুন:‌ ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর, অবসর ভেঙে ফিরছেন যুবরাজ সিং!]

এদিকে, এদিন টুইটারে নাইটরা নিজেদের সমর্থকদের জন্য নতুন স্লোগান সামনে আনল। আর সেটা হল ‘‌তু ফ্যান নেহি, তুফান হ্যায়।’‌ নিজেদের টুইটার হ্যান্ডেলে তা পোস্টও করে নাইট রাইডার্স।

 

তবে এসব কিছুর মধ্যেই আবার ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যানের আঙুলের চোট চিন্তায় রাখছে কেকেআর শিবিরকে। কয়েকদিন আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি–২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ডান হাতের একটি আঙুলে চোট পান ইংরেজ অধিনায়ক। ফিল্ডিংয়ের সময় আঙুল বেঁকে যায়। এর ফলে মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচেও খেলেননি তিনি। ইতিমধ্যে তাঁর আঙুল স্ক্যান করা হলেও চোটের ব্যাপারে সরকারিভাবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড কিছু জানায়নি। তাই মর্গ্যানকে আসন্ন IPL-এ পাওয়া যাবে কি না, তা এখনও পরিস্কার নয়।

[আরও পড়ুন:‌ ‘আপনার লজ্জা করা উচিত’, করোনা সংক্রমণ নিয়ে জিনপিংকে তোপ হরভজনের]

এদিকে, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং আইসিসিকে নতুন একটি পরামর্শ দিলেন প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার শেন ওয়ার্ন (Shane Warne)। ৪ নয়, টি–২০ ক্রিকেটে এক একজন বোলারের জন্য বরাদ্দ হোক পাঁচ ওভার। টুইট করে এমনই পরামর্শ দিলেন তিনি। এখন দেখার BCCI বা ICC তাঁর এই পরামর্শে কর্নপাত করে কি না।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement