BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর, অবসর ভেঙে ফিরছেন যুবরাজ সিং!

Published by: Sulaya Singha |    Posted: September 9, 2020 8:21 pm|    Updated: September 9, 2020 8:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব ঠিকঠাক থাকলে ফের বাইশ গজে সেই মারকাটারি যুবরাজ সিং ধরা দেবেন স্বমহিমায়। না, নিছক গুজব নয়, কার্যত এমনটাই বাস্তবায়িত হওয়ার পথে। অবসর ভেঙে কামব্যাক করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন পাঞ্জাব দা পুত্তর। নিজেই জানিয়েছেন সে কথা।

গত বছর ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ চলাকালীনই ঘোষণাটা করেছিলেন যুবি। জানিয়েছিলেন, অনেক ভেবেচিন্তেই ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু কেরিয়ারের শেষের দিকে ভারতীয় দলে জায়গা না পাওয়ার আক্ষেপটা তাঁর কথায় ছিল স্পষ্ট। পরে ভালভাবে ফেয়ারওয়েল না পাওয়া নিয়েও মুখ খুলেছিলেন ২০১১ বিশ্বকাপের সিরিজ সেরা তারকা। তবে সবটা মেনে নিয়ে ব্যাট-প্যাড তুলে রাখার কথাই জানিয়ে দিয়েছিলেন। কিন্তু গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল যুবিকে মাঠে ফেরার অনুরোধ জানাচ্ছে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (PCA)। অবশেষে তাতেই কাজ হল।

গত কয়েক মাস PCA-তে তরুণ ক্রিকেটারদের সঙ্গে যুবি কাটিয়েছেন অনেকটা সময়। তাঁদের ট্রেনিং দিয়েছেন, ভবিষ্যতের জন্য গড়ে তোলার চেষ্টা করেছেন। আর তখনই নতুন করে যেন জড়িয়ে পড়েছেন ক্রিকেটের সঙ্গে। তাই ক্রিকেট সংস্থার কর্তাদের কথা শুনে হয়তো শীঘ্রই ব্যাট হাতে তুলে নেবেন তিনি। ঘরোয়া ক্রিকেটে পাঞ্জাবের হয়ে টি-টোয়েন্টি ম্যাচে দেখা যেতে পারে যুবিকে।

[আরও পড়ুন: ‘আপনার লজ্জা করা উচিত’, করোনা সংক্রমণ নিয়ে জিনপিংকে তোপ হরভজনের]

বুধবার একটি ইংরাজি সংবাদমাধ্যমকে দেশের এককালের সেরা অলরাউন্ডার বলেন, “এই সব তরুণ তুর্কিদের সঙ্গে সময় কাটিয়ে দারুণ লাগছে। খেলার নানা দিক নিয়ে ওদের সঙ্গে আলোচনা করেছি। মনে হয়েছে, ওরা অনেককিছু শিখে নিতে পারবে।” এরপরই জুড়ে দেন, “ওদের বিভিন্ন বিষয় বুঝিয়ে দিতে ব্যাট হাতে নেটে নামতেই হয়েছিল। আর নিজের পারফরম্যান্স দেখে নিজেই ঘাবড়ে গেছিলাম। দীর্ঘদিন না খেলেও কী দারুণভাবে মারছিলাম শটগুলো। অফ-সিজন ক্যাম্পেও ব্যাটিং প্র্যাকটিস করেছিলাম। কয়েকটা প্র্যাকটিস ম্যাচে রানও করি। তারই মাঝে পাঞ্জাব ক্রিকেট সংস্থার পুনিত বালি আমায় অনুরোধ জানান অবসর ভেঙে কামব্যাক করতে।”

যুবি স্বীকার করেছেন, বিসিসিআইয়ের অনুমতি পেলে বাইরের দেশের লিগে খেলতে চেয়েছিলেন তিনি। কিন্তু পাঞ্জাবের প্রস্তাব গ্রহণ করে ঘরোয়া ক্রিকেটে ফিরবেন কি না, প্রথমে বুঝতে পারছিলেন না। প্রায় তিন-চার সপ্তাহ ভাবার পর ইতিবাচক সিদ্ধান্তই নিয়ে ফেলেন। আসলে তরুণদের নিয়ে তৈরি পাঞ্জাব দলকে চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চান যুবি। সেই জন্যই ফেরার সিদ্ধান্ত। তাঁর কথায়, “এই দলের হয়ে খেলেই তো আন্তর্জাতিক কেরিয়ারে পা রাখতে পেরেছিলাম। তাই এই সংস্থার জন্য কিছু করতে পারলে ভালই লাগবে।” এমনকী বিসিসিআইের কাছেও লিখিতভাবে অবসর ভাঙার ইচ্ছাপ্রকাশ করেছেন। যদিও এখনও ভারতীয় বোর্ডের তরফে কোনও জবাব মেলেনি। অনুমতি মিললেই পাঞ্জাবের হয়ে মাঠে নেমে পড়বেন যুবি।

[আরও পড়ুন: আইপিএলের প্রস্তুতি খতিয়ে দেখতে দুবাই উড়ে গেলেন বিসিসিআই সভাপতি সৌরভ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement