BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

প্রোটিয়াদের বিরুদ্ধে নাটকীয় পরাজয় অস্ট্রেলিয়ার, সেমিতে ভারতের সামনে নিউজিল্যান্ড

Published by: Subhajit Mandal |    Posted: July 7, 2019 8:32 am|    Updated: July 7, 2019 8:32 am

An Images

দক্ষিণ আফ্রিকা: ৩২৫-৬ (দু’প্লেসি ১০০, ডুসেন ৯৫)
অস্ট্রেলিয়া: ৩১৫ (ওয়ার্নার ১২২, ক্যারি ৮৫)

দক্ষিণ আফ্রিকা ১০ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলে গেল ডেভিড ওয়ার্নারের দুর্ধর্ষ সেঞ্চুরি। কাজে এল না অ্যালেক্স ক্যারির লড়াকু ৮৫। বরং সম্পূর্ণ অপ্রত্যাশিতভাবে দক্ষিণ আফ্রিকা ১০ রানে হারিয়ে দিল অস্ট্রেলিয়াকে। এবং এই হারের ফলে অস্ট্রেলিয়া সেমিফাইনাল খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। আর ভারত খেলবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

[আরও পড়ুন: রোহিত-রাহুলের সেঞ্চুরিতে কুপোকাত শ্রীলঙ্কা, একপেশে ম্যাচে জয়ী ভারত]

শনিবার প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে দক্ষিণ আফ্রিকা করে ৩২৫-৬। দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ দু’প্লেসি সেঞ্চুরি করে যান (১০০)। ভান ডার ডুসেন (৯৫) বড় রান করে যান। ভাল রান পান টিমের উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি’ককও (৫২)। অস্ট্রেলিয়া বোলারদের মধ্যে সবচেয়ে সফল অফস্পিনার নাথান লিঁয় (২-৫৩)।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় অস্ট্রেলিয়া। ইনিংসের গোড়াতেই অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ আউট হয়ে যান। কিছুক্ষণের মধ্যে উসমান খোয়াজা রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। এবং স্টিভ স্মিথও আউট হয়ে যান। একটা সময় অস্ট্রেলিয়া ৩৩-২ হয়ে যায়। প্রকৃতার্থে ৩৩-৩। কারণ খোয়াজা মাঠ ছেড়ে বেরিয়ে যান। সেখান থেকে অস্ট্রেলিয়াকে লড়াইয়ে ফেরান ওয়ার্নার (১২২)। অ্যালেক্স ক্যারি করেন ৮৫। শেষ দিকে ম্যাচ নাটকীয় ভাবে অস্ট্রেলিয়া জমিয়ে দিয়েছিল ঠিকই। কিন্তু হাতে উইকেট না থাকায় তারা আর পারেনি। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা তিন উইকেট নেন ৫৬ রানে। খোয়াজা পরে ফিরে এসেছিলেন। কিন্তু ১৬ বলে ১৮ রানের বেশি করতে পারেননি।

[আরও পড়ুন: কথা রেখেছেন কোহলি, অধিনায়কের দেওয়া টিকিটেই ফের গ্যালারিতে চারুলতা]

অনেকে ধরেই রেখেছিল যে সেমিফাইনালে ভারত খেলবে ইংল্যান্ডকে। আর অস্ট্রেলিয়াকে খেলতে হবে নিউজিল্যান্ড। কিন্তু বিশ্বকাপের গ্রুপ পর্বের এ হেন আকস্মিক ওলটপালট সব আবার বদলে দিল। শনিবারের পর অস্ট্রেলিয়া খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে, আর বিশ্ব দেখবে বিশ্বকাপের মধ্যে আসেজ!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement