১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অনুশীলনে চোট কোহলির, প্রথম ম্যাচের আগেই চিন্তায় ভারতীয় শিবির

Published by: Subhajit Mandal |    Posted: June 2, 2019 3:03 pm|    Updated: June 2, 2019 3:19 pm

An Images

দেবাশিস সেন, সাউদাম্পটন: বুধবারের আগে ডেল স্টেইন পুরো ফিট হয়ে যাবেন কি না, জানা নেই। শুনলাম দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু’প্লেসি বলেছেন, তাঁদের আশা ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে স্টেইন পুরো ফিট হয়ে যাবে। স্টেইন খেলুক বা না খেলুক, বিরাট কোহলিরা কিন্তু বুঝে গিয়েছেন, কাগিসো রাবাদারা তাঁদের শর্ট বোলিং করে আটকাতে চাইবে। আর তাই শনিবার ভারতীয় নেটে রোহিত শর্মা থেকে শিখর ধাওয়ান, বিরাট কোহলি থেকে মহেন্দ্র সিং ধোনি প্রত্যেকেই শর্ট বোলিং খেলার মহড়া সারলেন।এদিকে, অনুশীলন করতে গিয়ে হালকা চোট পেয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। তা নিয়ে চিন্তায় ভারতীয় শিবির।

[আরও পড়ুন: ‘বিরাটের মতো মানসিকতা কারও মধ্যে দেখিনি’, কোহলির প্রশংসা ইংরেজ তারকার]

সাউদাম্পটনের যে মাঠে বুধবার বিরাটরা নামবেন, সেখানেই এদিন ভারতীয় টিম প্র্যাকটিস করল। দুটো নেট রাখা হয়েছিল। একটা নেটে বোলাররা বল করে গেলেন। আর একটা নেটে ব্যাটসম্যানদের প্রস্তুতি। প্রত্যেকটা ব্যাটসম্যান নেটে ঢোকার আগে মিনিট দশ-পনেরো করে শর্ট বল খেললেন। শ্রীধর আগাগোড়া শর্ট বল ছুঁড়ছিলেন। আর বিরাট-ধোনিরা কখনও পুল, কখনও কাট মারলেন।

দিন কয়েক আগেও চার নম্বর জায়গায় কে নামবেন, সেটা নিয়ে প্রচুর চর্চা চলছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার ম্যাচের আগে সেই প্রশ্নের উত্তর কিন্তু বিরাটরা পেয়ে গিয়েছেন। বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরির পর মনে হয় না লোকেশ রাহুলকে ছাড়া অন্য কাউকে চার নম্বরে ভাববেন ভারতীয় টিম ম্যানেজমেন্ট। শনিবার নেটেও রাহুল ব্যাট করতে ঢুকলেন ঠিক রোহিত, শিখর, বিরাটের পরই। তারপর বিজয় শঙ্কর। কিন্তু দক্ষিণ আফ্রিকা ম্যাচে মনে হয় না তাঁর খেলার খুব একটা চান্স রয়েছে।

[আরও পড়ুন: ব্যাট করতে নামার আগেই টয়লটে যান এই ক্রিকেটার! ফাঁস কোহলিদের হাঁড়ির খবর]

প্র্যাকটিসে আরও একটা ব্যাপার চোখে পড়ল। সেটা হল-বিরাটদের দীর্ঘক্ষণ ফিল্ডিং অনুশীলন। ইদানীং ফিল্ডিং কিছুটা চিন্তার জায়গা তৈরি হয়েছিল। দেখা গেল, প্র্যাকটিস শুরুর আগে টিম হার্ডেল হচ্ছে। সেখানে কোচ রবি শাস্ত্রী, ক্যাপ্টেন বিরাট, দু’জনেই বললেন, ফিল্ডিং কতটা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াতে পারে। বিরাট নিজেও অনেকক্ষণ ফিল্ডিং প্র্যাকটিস করলেন। এ সবের মাঝে অবশ্য কিছুটা চিন্তা বাড়িয়েছিল কোহলির চোট। ক্যাচ ধরতে গিয়ে বুড়ো আঙুলে চোট পান ভারত অধিনায়ক। তবে বড় কোনও চোট নয়। আঙুলে ব্যান্ডেজ বেঁধে আবার নেটে ব্যাট করতে ঢুকে গেলেন কোহলি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement