BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পুরস্কার মূল্য ঘোষণা করল ICC, কত পাবে জয়ী দল?

Published by: Sulaya Singha |    Posted: June 14, 2021 10:26 pm|    Updated: June 17, 2021 7:28 pm

ICC has announced prize money for World Test Championship final | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে আর দু’টো দিন। তারপরই সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের লড়াইয়ে নামবে টিম ইন্ডিয়া (Team India)। আর তার আগেই চ্যাম্পিয়নশিপের জয়ীদের পুরস্কার অর্থ ঘোষণা করল আইসিসি (ICC)।

সোমবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার সিইও জানান, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথমবারের চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন অর্থাৎ ১৬ লক্ষ ডলার। মানে কোহলিদের হাতে কাপ উঠলে তাঁরা ঘরে তুলবেন ১৬ লক্ষ ডলার। পাশাপাশি রানার-আপ দল পাবে ৮ লক্ষ ডলার। আর ফাইনালের লড়াই ড্র দিয়ে শেষ হলে পুরস্কার মূল্য দুই দলের মধ্যে ভাগ হয়ে যাবে।

[আরও পড়ুন: ফাইনালে জকোভিচের বিরুদ্ধে নামার আগেই প্রিয়জনকে হারানোর দুঃসংবাদ পান সিসিপাস]

আগামী ১৮ জুন মাঠে নামার আগে অনেকটাই আত্মবিশ্বাসী নিউজিল্যান্ড। কারণ সম্প্রতি দুই ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ১-০-য় হারিয়েছে কিউয়িরা। অর্থাৎ দল যে ভাল ফর্মে রয়েছে, তা স্পষ্ট। সেদিক থেকে খানিকটা হলেও পিছিয়ে বিরাট কোহলিরা (Virat Kohli)। অতিমারীর জেরে দীর্ঘদিন মাঠের বাইরে ভারতীয় ক্রিকেটাররা। তার উপর পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটাও কঠিন চ্যালেঞ্জ। তবে প্রস্তুতিতে কোনও ঘাটতি রাখছেন না রোহিত-কোহলিরা। এদিন দুই দলে ভাগ করে নিজেদের মধ্যে প্র্যাকটিস ম্যাচ খেলেন তাঁরা। যেখানে তিনটি উইকেট তুলে নেন পেসার ইশান্ত শর্মা। ম্যাচের শেষ দিন ২২ রানে জোড়া উইকেট তুলে নেন তরুণ তুর্কি মহম্মদ সিরাজ। ব্যাট হাতে আবার নজর কাড়েন ঋষভ পন্থ। ৯৪ বলে ১২১ রান করেন ভারতীয় উইকেটকিপার। শুভমন গিল করেন ৮৫ রান। ফাইনালে যে ভারতীয়র দিকে বিশেষ নজর থাকবে, সেই রবীন্দ্র জাদেজা ৭৬ রানে পকেটে ভরেন ৫৪ রান।

[আরও পড়ুন: কোপা আমেরিকার শুরুতেই ‘সাম্বা ম্যাজিক’, ভেনেজুয়েলাকে হেলায় হারাল নেইমারের ব্রাজিল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement