BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ফাইনালে জকোভিচের বিরুদ্ধে নামার আগেই প্রিয়জনকে হারানোর দুঃসংবাদ পান সিসিপাস

Published by: Abhisek Rakshit |    Posted: June 14, 2021 5:14 pm|    Updated: June 14, 2021 6:32 pm

Stefanos Tsitsipas learned of grandmother's death minutes before French Open final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার সাড়ে চার ঘণ্টার ম্যাচের পর ফরাসি ওপেনের (French open) ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। হাড্ডাহাড্ডি ম্যাচে লড়াই করলেও হেরে গিয়েছেন গ্রিক টেনিস খেলোয়াড় স্টেফানোস সিসিপাস (Stefanos Tsitsipas)। কিন্তু জানেন কী, ফিলিপ সাঁতিয়ের কোর্টে নামার আগেই বড়সড় দুঃসংবাদ পেয়েছিলেন সিসিপাস। তা সত্ত্বেও কোর্টে নেমে লড়াই চালিয়েছেন তিনি। ম্যাচের পর ইনস্টাগ্রাম পোস্ট করে নিজেই সেই খবরটি জানান। এরপরই টেনিস দুনিয়ার অনেকেই সিসিপাসের এই লড়াইকে কুর্নিশ জানিয়েছেন।

সেমিফাইনালে ক্লে-কোর্টের সম্রাট রাফায়েল নাদালকে হারিয়ে টুর্নামেন্ট জয়ের অন্যতম দাবিদার ছিলেন নোভাক জকোভিচ। কিন্তু গত রবিবার ফাইনাল শুরু হতেই একেবারে উলটপুরাণ। প্রথম দুটি সেটই জিতে নেন সিসিপাস। সবাই তখন অবাক। অনেকেই ভাবছিলেন, তাহলে কি অঘটন ঘটতে চলেছে ফরাসি ওপেনের ফাইনালে? প্রথমবার কোনও গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হবেন সিসিপাস। যদিও শেষপর্যন্ত অঘটন ঘটেনি। শেষ তিনটি সেট এবং ম্যাচ জিতে নিজের কেরিয়ারের ১৯তম গ্র্যান্ড স্লামটি পকেটে পুরে ফেলেন জকোভিচ। যদিও সমগ্র টেনিস দুনিয়াই সিসিপাসের এই লড়াইকে কুর্নিশ জানায়।

[আরও পড়ুন: কোপা আমেরিকার শুরুতেই ‘সাম্বা ম্যাজিক’, ভেনেজুয়েলাকে হেলায় হারাল নেইমারের ব্রাজিল]

এদিকে, সোমবার নিজের ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন এই গ্রিক টেনিস খেলোয়াড়। সেখানেই তিনি ওই দুঃসংবাদ পাওয়ার বিষয়টি জানান। লেখেন, “কোর্টে যাওয়ার পাঁচ মিনিট আগেই জানতে পারি আমার ঠাকুমা মারা গিয়েছেন। আমার দেখা একজন অত্যন্ত বুদ্ধিমতী মহিলা ছিলেন তিনি, যিনি কখনওই জীবনের উপর থেকে বিশ্বাস হারাননি। সবসময় দান-ধ্যানে বিশ্বাসীও ছিলেন। পৃথিবীতে ওঁর মতো আরও অনেক মানুষের থাকা উচিত। আমার ঠাকুমার মতো মানুষরা আপনাকে স্বপ্ন দেখতে, জীবনটাকে সুন্দর করে কীভাবে কাটাবেন, সেই সমস্ত কিছু শেখাবেন। জীবনে জেতা-হারাটাই সব নয়। জীবনে প্রত্যেকটি মুহূর্তকেই উপভোগ করা উচিত।” এরপরই গ্র্যান্ড স্লাম ফাইনালে ওঠার কৃতিত্ব প্রয়াত ঠাকুমাকে উৎসর্গ করেন সিসিপাস।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Stefanos Tsitsipas (@stefanostsitsipas98)

[আরও পড়ুন: আইসিসির ‘হল অফ ফেম’-এ বিনু মানকাড, উচ্ছ্বসিত হয়ে টুইট শচীনেরও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement