BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

‘গত ১০ বছরে ক্রিকেটটাকে শেষ করে দিয়েছে আইসিসি’, বিস্ফোরক শোয়েব আখতার

Published by: Subhajit Mandal |    Posted: May 27, 2020 3:33 pm|    Updated: May 27, 2020 3:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মন্তব্যের জন্য প্রাক্তন পাকিস্তান পেসার শোয়েব আখতারের (Shoaib Akhtar) বিশেষ ‘সুনাম’ আছে। খেলার সময় ছিল, আজও আছে। মাঝে মাঝেই তিনি বেফাঁস সব কথা বলে শিরোনাম সৃষ্টি করে দেন। মঙ্গলবার যেমন। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে তুলোধনা করে ছেড়ে দিলেন। পরিষ্কার বলে দিলেন, গত দশ বছরে সফল ভাবে ক্রিকেটকে শেষ করে দিয়েছে আইসিসি!

ICC

এক ক্রিকেট ওয়েবসাইটের পডকাস্ট শোয়ে সঞ্জয় মঞ্জরেকরকে মঙ্গলবার শোয়েব বলে দেন, “ক্রিকেটকে গত দশ বছর ধরে শেষ করছে আইসিসি।” মঞ্জরেকর রাওয়ালপিন্ডি এক্সপ্রেসকে জিজ্ঞাসা করেছিলেন যে, সীমিত ওভারের ক্রিকেটে ফাস্ট বোলারদের প্রভাব কেন কমে আসছে? উত্তরে ঝাঁঝিয়ে উঠে শোয়েব বলে দেন, “সোজাসুজি বলি? গত দশ বছরে আইসিসি খুব সফলভাবে ক্রিকেটকে শেষ করছে। আমি তো ওদের বাহবা দেব! যা করতে চেয়েছিল, দারুণ ভাবে করতে পেরেছে।” শোয়েবের মতে, বর্তমান ওয়ান ডে ক্রিকেটে চার জন ফিল্ডার বাইরে থাকতে পারে। দু’টো নতুন বল ব্যবহার হচ্ছে। তা হলে তো আইসিসির (ICC) উচিত ওভার পিছু বাউন্সারের সংখ্যা বাড়ানো? ‘বারবার বলেছি ওভার পিছু বাউন্সারের সংখ্যা বাড়াও। এখন ওভারে একটা বাউন্সার দেওয়া যায়। তাতে কী হবে? তুমি দু’টো নতুন বল করে দিয়েছ। চার জনের বেশি সার্কলের বাইরে রাখা যাচ্ছে না। সঞ্জয়, তুমি আইসিসিকে জিজ্ঞাসা করো না গত দশ বছরে ক্রিকেটের মান বেড়েছে না কমেছে? কোথায় সেই শচীন বনাম শোয়েব যুদ্ধ?’ ফুঁসতে ফুঁসতে বলেছেন শোয়েব।

[আরও পড়ুন: করোনার জেরে দু’বছর পিছিয়ে যাচ্ছে টি-২০ বিশ্বকাপ! অক্টোবরেই শুরু হতে পারে IPL]

পাশাপাশি শোয়েব বলে দিয়েছেন যে, কোনও শচীন তেন্ডুলকর বা রাহুল দ্রাবিড় নন। তাঁকে সবচেয়ে ভাল খেলতেন তাঁর টিমেরই তৎকালীন অধিনায়ক ইনজামাম-উল-হক। “ইনজিকে নেটে বল করার সময় ব‌্যাপারটা বুঝেছি আমি। বাকিরা আমার বল বুঝতে যা সময় নিত, ইনজি তার চেয়ে এক সেকেন্ড কম নিত,” বলে দিয়েছেন শোয়েব। একই সঙ্গে বলেছেন রাহুল দ্রাবিড় তাঁর দেখা সবচেয়ে নিখুঁত ব‌্যাটসম‌্যান। যাঁর ডিফেন্স ভাঙতে বারবার তাঁকে সমস‌্যায় পড়তে হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement