BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

এবার প্রতিমাসেই মিলবে সেরার স্বীকৃতি, ক্রিকেটে আকর্ষণ বাড়াতে নতুন পুরস্কার চালু করছে আইসিসি

Published by: Abhisek Rakshit |    Posted: January 27, 2021 2:38 pm|    Updated: January 27, 2021 2:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটকে আরও আকর্ষণীয় করে তুলতে নতুন পুরস্কার চালু করতে চলেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ICC। এবার থেকে প্রতি মাসে পারফরম্যান্সের ভিত্তিতে সেরা পুরুষ ক্রিকেটার এবং সেরা মহিলা ক্রিকেটারকে পুরষ্কৃত করা হবে। বুধবার ICC’র পক্ষ থেকে সরকারি বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে।

তাতে বলা হয়েছে, এবার থেকে প্রতি মাসের সেরা ক্রিকেটারদের হাতে ‘আইসিসি মেনস প্লেয়ার অব দ্য মান্থ’ ( ICC Men’s Player of the Month) এবং ‘আইসিসি উইমেনস প্লেয়ার অব দ্য মান্থ’ (ICC Women’s Player of the Month) পুরস্কার তুলে দেওয়া হবে। এজন্য প্রাক্তন ক্রিকেটার, ব্রডকাস্টারস এবং সাংবাদিকদের নিয়ে একটি আইসিসি ভোটিং অ্যাকাডেমি তৈরি করা হয়েছে। তবে তাঁদের ভোটের সঙ্গে যুক্ত হবে ফ্যানেদের ভোটিংও। জানুয়ারি মাস থেকেই শুরু হবে এই পুরস্কার প্রদান।

[আরও পড়ুন: কাঁটা আইপিএল! প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পিছিয়ে দিল আইসিসি]

জানা গিয়েছে, আইসিসি অ্যাওয়ার্ডস নমিনেশন কমিটি দুই বিভাগে সেই মাসের তিনজন সেরা পারফর্মারকে বেছে নেবেন। এরপর আইসিসির ভোটিং অ্যাকাডেমির সদস্যরা ভোট দেবেন। ভোট দেওয়ার সুযোগ পাবেন আইসিসিতে রেজিস্টার্ড ফ্যানেরাও। সদস্যদের ভোট শেয়ার থাকবে ৯০ শতাংশ এবং ফ্যানেদের ১০ শতাংশ। সব মিলিয়ে ভোটে যে দু’জন জিতবেন তাঁদের নাম প্রতিমাসের দ্বিতীয় সোমবার ঘোষণা করা হবে। এখন দেখার প্রথম মাসে এই পুরস্কার কে পান?

এদিকে, অনন্য একটি রেকর্ডের মালিক হলেন আফগান ক্রিকেটার রশিদ খান। প্রথম ক্রিকেটার হিসেবে দুটি পৃথক ওয়ানডেতে একই প্রতিপক্ষের বিরুদ্ধে ব্যাট হাতে ৪০ রান এবং চার উইকেট নেওয়ার নজির গড়লেন। ২০১৬ সালে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম এই কৃতিত্ব অর্জন করেছিলেন। এরপর ২৬ জানুয়ারি ফের একবার সেই আয়ারল্যান্ডের বিরুদ্ধেই এই নজির গড়লেন রশিদ।

[আরও পড়ুন: সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার টিম ইন্ডিয়া, স্বীকার করেও অভিযুক্তদের ‘ছাড়’ ক্রিকেট অস্ট্রেলিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement