১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গুরুত্ব পাচ্ছে না বিরাটদের আপত্তি, মার্চেই চারদিনের টেস্ট নিয়ে আলোচনা শুরু আইসিসির

Published by: Subhajit Mandal |    Posted: January 7, 2020 4:31 pm|    Updated: January 7, 2020 10:11 pm

ICC meeting over 4 days Test match,as they feel the importance of it

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারদিনের টেস্ট আয়োজন করার বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়েই ভাবছে আইসিসি (ICC)। এই প্রস্তাব প্রকাশ্যে আসার পর বিশ্বের বিভিন্ন দেশের নামী ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট প্রশাসকদের অনেকেই এর বিরোধিতা করেছেন। এসব বিরোধিতাকে পাত্তা না দিয়েই আইসিসি চারদিনের টেস্টের প্রস্তাবকে গুরুত্ব দিয়ে ভাবছে। আগামী মার্চে চারদিনের টেস্ট নিয়ে আলোচনার জন্য বৈঠকে বসছে আইসিসির ক্রিকেট কমিটি।

আইসিসির দেওয়া চারদিনের টেস্টের প্রস্তাব ইতিমধ্যেই প্রত্যাখ্যান করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিও, কিংবদন্তি শচীন তেণ্ডুলকর, রিকি পন্টিং, গ্লেন ম্যাকগ্রারা। প্রত্যেকেই মনে করছেন চারদিনের টেস্ট ক্রিকেটের জন্য ভাল বিজ্ঞাপন নয়। অন্যদিকে, গুটিকয়েক ক্রিকেটার এই প্রস্তাবকে সমর্থন করেছেন। শেন ওয়ার্ন, মার্ক টেলর এবং মাইকেল ভন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য। এই ক্রিকেটারদের সমর্থনকে পুঁজি করেই চারদিনের টেস্টের প্রস্তাবকে গুরুত্ব দিয়ে ভাবছে আইসিসি। আগামী মার্চে চারদিনের টেস্ট নিয়ে আলোচনা করতে বৈঠকে বসছে আইসিসির ক্রিকেট কমিটি। এই কমিটির নেতৃত্বে আছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক অনিল কুম্বলে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, রাহুল দ্রাবিড়, মহেলা জয়বর্ধনে, অ্যান্ড্রু স্ট্রস এবং শন পোলক। এই বৈঠক প্রসঙ্গে অনিল কুম্বলে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, “আমি ক্রিকেট কমিটিতে আছি। তাই ওই প্রস্তাব নিয়ে এখনই কিছু বলব না। আমরা আলোচনা করব। তারপর সিদ্ধান্ত নেব।”

kumble_

[আরও পড়ুন: “আমাদের সমালোচনা করুন, পরিবারকে জড়াবেন না”, কেন এমন বললেন রোহিত?]

২০২৩ থেকে ২০৩১- এই সময় বৃত্তে চারদিনের টেস্ট চালু করতে চাইছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা (ICC) যা কিনা বিশ্ব টেস্ট চ‌্যাম্পিয়নশিপেরই অংশ হবে। আইসিসি আসলে আরও বেশি করে আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে চাইছে। ভারতীয় বোর্ড আবার চাইছে দ্বিপাক্ষিক সিরিজের সংখ‌্যা বাড়াতে। তাছাড়া বিশ্বজুড়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আরও বেশি করে উঠে আসছে। আর এসবের জন‌্য জায়গা ফাঁকা করতেই টেস্ট ক্রিকেটকে চারদিনের করার ভাবনা। তাছাড়া একটা টেস্ট ম‌্যাচ পাঁচদিন ধরে চলে। তার খরচও আছে। এসব কথা ভেবেই চারদিনের টেস্ট আয়োজনের ভাবনা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে