১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইসিসির বর্ষসেরা টেস্ট দলে তিন ভারতীয়, ওয়ানডে দলে ঠাঁই পেলেন না একজনও

Published by: Subhajit Mandal |    Posted: January 20, 2022 5:02 pm|    Updated: January 20, 2022 5:28 pm

ICC Men's ODI and Test Team of the Year revealed | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২১। করোনা (Coronavirus) মহামারীর আবহে গতবছর সীমিত ওভারের ক্রিকেটে তেমন উল্লেখযোগ্য কিছু করে উঠতে পারেনি ভারত। বছর শেষে টি-২০ বিশ্বকাপে মারাত্মক ব্যর্থতা ছাড়া, গতবছর সীমিত ওভারের ক্রিকেটে তেমন গুরুত্বপূর্ণ কিছুই করেনি টিম ইন্ডিয়া। বলা ভাল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের বছর বিরাট কোহলি-রোহিত শর্মারা সেভাবে সীমিত ওভারের ক্রিকেট খেলেনইনি। সম্ভবত সেকারণেই আইসিসির (ICC) সীমিত ওভারের বর্ষসেরা কোনও দলেই কোনও ভারতীয় ক্রিকেটারের ঠাঁই হয়নি। তবে, বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেয়েছেন তিন ভারতীয়।

বুধবারই টি-২০ বর্ষসেরা দল ঘোষণা করেছে আইসিসি। তাতে কোনও ভারতীয় তারকা জায়গা পাননি। বৃহস্পতিবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ঘোষণা করেছে বর্ষসেরা ওয়ানডে একাদশ। তাতেও কোনও ভারতীয়র জায়গা হয়নি। টি-২০ দলের মতো এই দলেও অধিনায়ক হিসাবে বাছা হয়েছে বাবর আজমকে (Babar Azam)। দলে জায়গা পেয়েছেন তিন বাংলাদেশি ক্রিকেটার। আয়ারল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং পাকিস্তানের দু’জন করে জায়গা পেয়েছেন আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে।

ICC Men's ODI and Test Team of the Year revealed

[আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটে দুঃসময় অব্যাহত, এবার টেস্টে শীর্ষস্থান খোয়াল টিম ইন্ডিয়া]

আইসিসির বর্ষসেরা টেস্ট দলে অবশ্য জায়গা পেয়েছেন তিন ভারতীয়। ফর্মের বিচারে ওপেনার হিসাবে আইসিসির বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। উইকেটরক্ষক হিসাবে বাছা হয়েছে ঋষভ পন্থকে (Rishabh Pant)। স্পিনার হিসাবে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravi Ashwin)। এই দলের অধিনায়কত্ব করবেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারতের পাশাপাশি আইসিসির বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেয়েছে তিন পাকিস্তানিও। দলে নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন দু’জন। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা একজন করে ক্রিকেটার আইসিসির বর্ষসেরা টেস্ট দলে ঠাঁই পেয়েছেন। 

ICC Men's ODI and Test Team of the Year revealed

[আরও পড়ুন: করোনার চোখরাঙানি উপেক্ষা করেও বড় জয়, কোয়ার্টার ফাইনালে ভারত]

আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ: পল স্টারলিং, জানেমন মালান, বাবর আজম (অধিনায়ক), ফকর জামান, রাশি ভ্যান ডার ডুসেন, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ওয়ানেন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহিম, সিমি সিং, দুস্মন্ত চামিরা

আইসিসি বর্ষসেরা টেস্ট একাদশ: দিমুথ করুণারত্নে, রোহিত শর্মা, মার্নস লাবুশানে, জো রুট, কেন উইলিয়ামসন, ফাওয়াদ আলম, ঋষভ পন্থ, কাইল জেমিসন, রবিচন্দ্রন অশ্বিন, হাসান আলি, শাহিন আফ্রিদি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে