BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

আইসিসি’র মঞ্চে ভারতীয়দের জয়জয়কার, মার্চের সেরা ক্রিকেটার হলেন ভুবনেশ্বর

Published by: Sulaya Singha |    Posted: April 13, 2021 8:47 pm|    Updated: April 13, 2021 8:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুবনেশ্বর কুমারের সাফল্যের টুপিতে যুক্ত হল আরও এক পালক। আইসিসি’র বিচারে মার্চ মার্সের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন ভারতের তারকা পেসার।

গত মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের দু’টো সিরিজে দুরন্ত পারফরম্যান্স উপহার দিয়েছিলেন ভুবি (Bhuvneshwar Kumar)। আর সেই সৌজন্যেই মার্চের সেরা ক্রিকেটার হয়ে গেলেন তিনি। যিনি ওয়ানডে সিরিজে ৬ উইকেট তুলে নিয়েছিলেন। তাঁর ইকোনমি রেট ৪.৬৫। আবার টি-টোয়েন্টি সিরিজেও নজর কাড়েন তারকা পেসার। তুলে নেন ৪টি উইকেট। ইকোনমি ছিল ৬.৩৮। সব মিলিয়ে চোট সমস্যা কাটিয়ে ফের ভারতীয় দলে ফিরে ভুবনেশ্বর ছিলেন বিধ্বংসী মেজাজেই।

[আরও পড়ুন: চাকরি যাচ্ছে ইগর স্টিমাচের? সুনীলদের কোচকে জুন পর্যন্ত সময় দিল ফেডারেশন]

মার্চ মার্সের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে গর্বিত ভুবনেশ্বর। বললেন, “ভারতের হয়ে ফের খেলতে পারাটা আমার কাছে খুব গর্বের। ইংল্যান্ড দারুণ দল। আর এমন দলের বিরুদ্ধে নিয়মিত উইকেট পেয়ে আমি খুশি। দলকে জিততে সাহায্য করতে সব সময় ভাল লাগে। মার্চ মাসের সেরা ক্রিকেটার হওয়াটা আমার আত্মবিশ্বাস আরও বাড়াবে।” ভুবনেশ্বর ছাড়াও মার্চ মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে ছিলেন আফগানিস্তানের রশিদ খান ও জিম্বাবোয়ের শন উইলিয়ামস। মার্চের মতো ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার হয়েছিলেন আরেক ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন। জানুয়ারিতে আইসিসি ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ পুরস্কার উঠেছিল ঋষভ পন্থের হতে।

প্রসঙ্গত, জানুয়ারি মাসেই প্রতি মাসের সেরা ক্রিকেটারদের হাতে ‘আইসিসি মেনস প্লেয়ার অব দ্য মান্থ’ (ICC Men’s Player of the Month) এবং ‘আইসিসি উইমেনস প্লেয়ার অব দ্য মান্থ’ (ICC Women’s Player of the Month) পুরস্কার তুলে দেওয়ার কথা ঘোষণা করেছিল আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা। এজন্য প্রাক্তন ক্রিকেটার, ব্রডকাস্টারস এবং সাংবাদিকদের নিয়ে একটি আইসিসি ভোটিং অ্যাকাডেমি তৈরি করা হয়েছে। তবে তাঁদের ভোটের সঙ্গে ফ্যানদের ভোট মিলিয়ে বেছে নেওয়া হয়েছে সেরা ক্রিকেটারকে। এমাসে পুরুষদের মধ্যে যেখানে ভুবি সেরা নির্বাচিত হয়েছেন, সেখানে মহিলাদের মধ্যে সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার লিজেল লি।

[আরও পড়ুন: IPL 14: আইপিএলে নয়া নজির গেইলের, রেকর্ড গড়েও প্রশ্নের মুখে স্যামসন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement