BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

২২ গজে ফের চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াই, টি-২০ বিশ্বকাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান

Published by: Subhajit Mandal |    Posted: July 16, 2021 4:01 pm|    Updated: July 16, 2021 9:57 pm

ICC Men's T20 World Cup: India and Pakistan are drawn in the same group | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের মঞ্চে ফের পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে ভারত। ফের ২২ গজে চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াই দেখবে ক্রিকেটবিশ্ব। আসন্ন T-20 বিশ্বকাপের সুপার-১২ রাউন্ডে একই গ্রুপে ভারত এবং পাকিস্তান। পাকিস্তান ছাড়াও ভারতের গ্রুপে রয়েছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড এবং রশিদ খানের আফগানিস্তান। গ্রুপের বাকি দুটি দল উঠে আসবে বাছাই পর্ব থেকে।

[আরও পড়ুন: ICC’র টুর্নামেন্টে বারবার ব্যর্থতা, বিরাটের দলগঠন নিয়েই এবার সমালোচনায় মুখর মহম্মদ কাইফ]

২০১৬ সালে ছোট ফরম্যাটে বিশ্বকাপের পর এবছর T-20 বিশ্বকাপে ম্যাচের সংখ্যা বাড়িয়েছে ICC। এবার বিশ্বকাপকে ভাঙা হয়েছে দুটি ভাগে। টুর্নামেন্টের প্রথম অর্থাৎ কোয়ালিফাইয়িং রাউন্ডে আটটি দল একে-অপরের বিরুদ্ধে খেলবে। এই দলগুলিকেও দুটি গ্রুপে ভেঙে দেওয়া হয়েছে। গ্রুপ A-তে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, নামিবিয়া। গ্রুপ B-তে রয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান। এই খেলাগুলি ওমান ক্রিকেট গ্রাউন্ড এবং সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত হবে। এই রাউন্ড থেকে চারটি দল মূল টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে। এই চার দল এবং আইসিসি ক্রমতালিকায় প্রথম আটটি দল মিলে শুরু হবে এবারের টি-২০ বিশ্বকাপের সুপার ১২।

[আরও পড়ুন: আধার কার্ডে গরমিল ময়দানের একঝাঁক ক্রিকেটারের, কঠোর শাস্তি দিতে পারে CAB]

সুপার ১২-কে আবার দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রথম গ্রুপ অর্থাৎ গ্রুপ ওয়ানে রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং বাছাই পর্ব থেকে আসা দুটি দল। অন্যদিকে দ্বিতীয় গ্রুপে সরাসরি খেলছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান। সেই সঙ্গে থাকবে বাছাই পর্বের দুটি দল। 

এবারের T-20 Wrold Cup ভারতে হওয়ার কথা থাকলেও করোনার জন্য তা সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।  ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে এই মেগা টুর্নামেন্ট। চলবে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত। এদিকে আজই মাস্কাটে বিশ্বকাপের নতুন ট্রফি উন্মোচন করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহও। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement