BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

১৭ অক্টোবর আমিরশাহীতে শুরু টি-২০ বিশ্বকাপ, জানিয়ে দিল ICC

Published by: Abhisek Rakshit |    Posted: June 29, 2021 4:05 pm|    Updated: June 29, 2021 4:56 pm

ICC Men's T20 World Cup shifted to UAE, Oman | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত (India) নয়, প্রত্যাশামতোই সংযুক্ত আরব আমিরশাহীতে (United Arab Emirates) বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) আসর। ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলা টুর্নামেন্টটি চলবে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত। টুইটে জানিয়ে দিল আইসিসি।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার পক্ষ থেকে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, আসন্ন টি-২০ বিশ্বকাপ ভারতে হওয়ার কথা থাকলেও করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে তা এবার সংযুক্ত আরব আমিরশাহীতে সরানো হল। তবে প্রতিযোগিতা আয়োজনের পুরো দায়িত্ব থাকবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছেই। ঠিক যেমন ২০১৮ সালে আমিরাশাহীতে আয়োজিত এশিয়া কাপের আয়োজক ছিল ভারতীয় বোর্ড। মোট চারটি স্টেডিয়ামে খেলাগুলি আয়োজিত হবে। সেগুলি হল- দুবাই, আবু ধাবি, শারজা এবং ওমান।

টুর্নামেন্টের প্রথম রাউন্ডে কোয়ালিফাইয়িং আটটি দল একে-অপরের বিরুদ্ধে খেলবে। এই খেলাগুলি ওমান ক্রিকেট গ্রাউন্ড এবং সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত হবে। এই রাউন্ড থেকে চারটি দল মূল টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে। এই চার দল এবং আইসিসি ক্রমতালিকায় প্রথম আটটি দল মিলে শুরু হবে এবারের টি-২০ বিশ্বকাপ। এর আগের টি-২০ বিশ্বকাপটিও আয়োজিত হয়েছিল ভারতে। ২০১৬ সালে ওই প্রতিযোগিতার ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ।

[আরও পড়ুন: জাতীয় দলের জার্সিতে রেকর্ড গড়ার দিনই জোড়া গোল মেসির, বলিভিয়াকে হেলায় হারাল Argentina]

প্রসঙ্গত, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা স্থগিত হয়ে যাওয়া আইপিএল। টুর্নামেন্টের ফাইনাল ১৫ অক্টোবর। তারপরই সেই আমিরশাহীতেই বসবে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। অর্থাৎ ভারতীয় ক্রিকেটারদের আর আকাশপথে অন্য কোথাও উড়ে যেতে হবে না। যা একদিকে ইতিবাচক ব্যাপার। তবে আইপিএলের ধকল সামলে টুর্নামেন্টে কেমন খেলেন কোহলিরা? সেটাই এখন দেখার।

এদিকে, ২০১৬ সালের পর গতবছরই ভারতে আয়োজিত হওয়ার কথা ছিল ছোট ফরম্যাটের বিশ্বকাপ। কিন্তু করোনা আর লকডাউনের জেরে তা পিছিয়ে যায়। ঠিক হয় চলতি বছরে টুর্নামেন্টের আয়োজন করা হবে। প্রথমে অস্ট্রেলিয়া তা আয়োজনের প্রস্তাব দিলেও বিসিসিআই (BCCI) নিজের হাতেই রেখেছিল আয়োজনের দায়িত্ব। তাই অতিমারী আবহেও দেশে বিশ্বকাপ করার যথাসাধ্য চেষ্টা করছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আইসিসি’র কাছ থেকে অতিরিক্ত সময়ও চেয়ে নিয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। শেষপর্যন্ত অবশ্য ভারতে নয়, সংযুক্ত আরব আমিরশাহীতেই আয়োজিত হচ্ছে টুর্নামেন্টটি।

[আরও পড়ুন: Euro 2020: পেনাল্টি মিস করে ‘ভিলেন’ এমবাপে, ম্যাচের পর সমর্থকদের উদ্দেশে দিলেন বার্তা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement