BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ঘোষিত টি-২০ বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি, প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম ম্যাচ ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: November 2, 2019 9:44 am|    Updated: November 2, 2019 7:10 pm

ICC T20 World Cup 2020 full Fixtures are announced

স্টাফ রিপোর্টার: টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা বাজিয়ে দিল আইসিসি। আগামী বছর টি-২০ বিশ্বকাপের ক্রীড়াসূচি ঘোষণা করল আইসিসি। সেই সঙ্গে ঠিক হয়ে গেল, অস্ট্রেলিয়ার কোন মাঠে কোন কোন দলের খেলা হবে। বিশ্বকাপ শুরু হচ্ছে ১৮ অক্টোবর। চলবে ১৫ নভেম্বর। বিশ্বকাপকে দুটো ভাগে ভাগ করা হয়েছে। প্রাথমিক পর্ব শুরু ১৮ অক্টোবর। ২৩ অক্টোবর সেই পর্বের খেলা শেষ হবে। ১২ দলকে নিয়ে শুরু হবে টি-২০ বিশ্বকাপের মূলপর্বের খেলা। যেখানে ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দলগুলো খেলবে। প্রাথমিক রাউন্ডে গ্রুপ এ-তে শ্রীলঙ্কাকে রেখে জুড়ে দেওয়া হয়েছে আরও তিনটে যোগ্যতা অর্জনকারী দলকে। বি গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে তিনটি দল। ২৩ অক্টোবরের মধ্যে ঠিক হবে মূলপর্বে কোন চারটি দল খেলবে।

আগেই জানানো হয়েছিল ভারতের প্রথম প্রতিদ্বন্দ্বী বিশ্বকাপে কে হতে চলেছে। এদিনও ঘোষিত সেই ক্রীড়াসূচিতে ভারতের প্রথম ম্যাচ রাখা হয়েছে ২৪ অক্টোবর। প্রতিদ্বন্দ্বী দল দক্ষিণ আফ্রিকা। খেলাটি হবে পারথে। ভারতের পরবর্তী ম্যাচগুলি হল যথাক্রমে ২৯ অক্টোবর (গ্রুপ এ থেকে মূল পর্বে সুযোগ পাওয়া দ্বিতীয় দলের বিরুদ্ধে), ১ নভেম্বর (ইংল্যান্ড), ৫ নভেম্বর (গ্রুপ বি থেকে যোগ্যতা অর্জনকারী প্রথম দলের বিরুদ্ধে), ৮ নভেম্বর (আফগানিস্তান)। দু’টি সেমিফাইনাল ১১ ও ১২ নভেম্বর যথাক্রমে সিডনি ও অ্যাডিলেডে হবে। ফাইনাল ১৫ নভেম্বর মেলবোর্নে। মূলপর্বের খেলা শুরু হচ্ছে সংগঠক দেশ অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানকে দিয়ে। ২৪ অক্টোবর খেলাটি হবে।

[আরও পড়ুন: বাংলাদেশ ম্যাচের আগে অনুশীলনে চোট রোহিতের, চিন্তায় ভারতীয় শিবির]

Kareena-WC
এদিকে, ছেলেদের ও মেয়েদের টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি উন্মোচন করলেন করিনা কাপুর। শুক্রবার মেলবোর্নে ট্রফি উন্মোচন অনুষ্ঠানে করিনা বললেন, “আমি সত্যি গর্ব অনুভব করছি। আমার শ্বশুরমশাই (মনসুর আলি খাঁন পতৌদি) দেশের হয়ে খেলতেন। আশা করি এখানে যাঁরা খেলতে আসবেন তাঁরা নিজেদের সেরা প্রমাণ করবেন। দলকে চ্যাম্পিয়ন করার শপথ নেবেন। আজ আমাকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য গর্বিত।” মেয়েদের বিশ্বকাপও হবে সেই অস্ট্রেলিয়ায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে