BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

মধুর প্রতিশোধ, পুনম-শিখার আগুনে বোলিংয়ে জয় দিয়ে বিশ্বকাপ শুরু ভারতের

Published by: Sulaya Singha |    Posted: February 21, 2020 6:14 pm|    Updated: February 21, 2020 6:14 pm

An Images

ভারত: ১৩২/৪ (দীপ্তি-৪৯*)
অস্ট্রেলিয়া: ১১৫/১০ (হিলি-৫১)
১৭ রানে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে মধুর প্রতিশোধ। চলতি মাসেই ত্রি-দেশীয় সিরিজের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাস্ত হয়েছিলেন ভারতীয় মহিলারা। শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ঘরের মাঠেই অস্ট্রেলিয়াকে দুরমুশ করে বদলা নিলেন হরমনপ্রীত কৌররা।

এদিন সিডনিতে পুনম যাদব এবং শিখা পাণ্ডের অনবদ্য বোলিংয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই বাজিমাত করল ভারতীয় মহিলা দল। পুনম চারটি এবং শিখা তিনটে উইকেট তুলে নেন। ভারতীয় ব্যাটসম্যানরা সেভাবে ঝলসে উঠতে না পারলেও দুর্দান্ত বোলিংয়েই কুপোকাত অজিবাহিনী। ১৭ রানে জয় ছিনিয়ে নিলেন হরমনপ্রীতরা।

[আরও পড়ুন: ১৯ ইনিংসে নেই একটিও সেঞ্চুরি, জানেন শেষ কবে চূড়ান্ত অফ-ফর্মে ছিলেন কোহলি?]

ছ’বারের মধ্যে চারবার টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এহেন শক্তিশালী দলের বিরুদ্ধে লড়াইটা যে বেশ কঠিন, তা ভালই জানতেন স্মৃতি মান্ধানারা। তবে আত্মবিশ্বাসে ভাটা পড়তে দেননি। ব্যাট হাতে শেফালি বর্মা (২৯) শুরুটা মন্দ করেননি। কিন্তু স্মৃতি-হরমনরা ব্যর্থ হন। দলের রাশ ধরেন দীপ্তি শর্মা। অপরাজিত ৪৯ রানের ইনিংস খেলে দলকে লড়াইয়ের জায়গা করে দেন। ৯ রানে অপরাজিত থাকেন বেদা কৃষ্ণমূর্তি। ১৩৩ রান তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের শুরুতেই বেগ দেন অ্যালিসা হিলি। ৩৫ বলে ৫১ রান দুরন্ত ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ছটি চার এবং একটি ছয় দিয়ে। কিন্তু তারপরই টপ-অর্ডারে ধস নামান পুনম-শিখা। মিডল অর্ডারে গার্ডনারের ৩৪ রান ছাড়া আর কেউ দুই সংখ্যায় পৌঁছতে পারেননি।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিন বিরাট কোহলিদের পারফরম্যান্স হতাশাজনক হলেও এদিন হরমনপ্রীতরা হাসি ফোটালেন দেশবাসীর মুখে। বিশ্বকাপের প্রথম ম্যাচেই জয় নিঃসন্দেহে দলকে অক্সিজেন দিল। ভারতের পরের প্রতিপক্ষ বাংলাদেশ।

[আরও পড়ুন: জল্পনার অবসান, অল স্টার ম্যাচের দিনক্ষণ নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement