BREAKING NEWS

১৫ চৈত্র  ১৪২৬  রবিবার ২৯ মার্চ ২০২০ 

Advertisement

জল্পনার অবসান, অল স্টার ম্যাচের দিনক্ষণ নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Published by: Sulaya Singha |    Posted: February 21, 2020 12:21 pm|    Updated: February 21, 2020 2:23 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ধারিত সময়, অর্থাৎ আইপিএল শুরুর আগে আয়োজিত হচ্ছে না অল স্টার ম্যাচ। এ খবর আগেই নিশ্চিত হয়ে গিয়েছে। কিন্তু কবে বিসিসিআই প্রস্তাবিত ম্যাচটি হবে? সে নিয়ে ধোঁয়াশা থেকে গিয়েছিল। এবার সেই কৌতূহল দূর করলেন খোদ বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। জানিয়ে দিলেন, আইপিএল ১৩-র মরশুম শেষেই বিশেষ সেই ম্যাচটি আয়োজিত হবে।

আইপিএলের সূচি ঘোষণার আগেই সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, সেবামূলক কাজের জন্য একটি অল-স্টার ম্যাচের (All-Star match) আয়োজন করা হবে। যা হবে আইপিএল শুরুর দিন তিনেক আগে। তাতে অংশ নেবেন আইপিএলের সেরা দেশি-বিদেশি তারকারা। প্রাথমিকভাবে, আইপিএলের দলগুলিকে দুই ভাগে ভাগ করে সেরা একাদশ বাছাইয়ের প্রক্রিয়াও শুরু হয়েছিল। ঠিক হয় দক্ষিণ-পশ্চিম ভারতের চার ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দারাবাদ মিলিয়ে একটি দল তৈরি করা হবে। দ্বিতীয় দলটি হবে উত্তর-পূর্ব ভারতের চার দল কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লি ক্যাপিট্যালসকে নিয়ে। এই হিসেবে রোহিত শর্মা(Rohit Sharma), বিরাট কোহলি(Virat Kohli), মহেন্দ্র সিং ধোনির(MS Dhoni) মতো তারকাদের একই দলে দেখার সম্ভাবনা উজ্জ্বল হয়েছিল।

[আরও পড়ুন: ওয়েলিংটনে বিরল রেকর্ড স্পর্শ মায়াঙ্কের, প্রথম ইনিংসে হতশ্রী ব্যাটিং ভারতের]

কিন্তু বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি নয়া মরশুমের আগে ক্রিকেটার ছাড়তে না চাওয়ায় অল স্টার ম্যাচের ভবিষ্যৎ অন্ধকারে চলে যায়। একটা সময় শোনা যায়, প্রীতি ম্যাচটি আয়োজিতই হচ্ছে না। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে সৌরভ জানিয়ে দিলেন, পরিকল্পনা মাফিকই হবে অল স্টার ম্যাচ। তবে আইপিএল শুরুর আগে নয়, পরে। বৃহস্পতিবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বোর্ড প্রেসিডেন্ট বলেন, “গত রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে আলোচনা হয়েছে। ম্যাচটি আইপিএল মরশুমের শেষে করার সিদ্ধান্ত নেওয়া হয়। গোটা বিষয়টার জন্য বোর্ডের খানিকটা সময়ের প্রয়োজন। তবে খেলাটা হবে, সেটা নিশ্চিত।” আগামী ২৯ মার্চ শুরু এবারের আইপিএল। শেষ ২৪ মে। অর্থাৎ সব ঠিকঠাক থাকলে ২৪ মে’র পরই আয়োজিত হবে অল স্টার ম্যাচ।

এখানেই শেষ নয়। শোনা যাচ্ছে, বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম মোতেরায় বসতে চলেছে অল স্টার ম্যাচের আসর। আগামী ২৪ ফেব্রুয়ারি গুজরাটের এই স্টেডিয়ামের উদ্বোধন হবে। এক লক্ষ দশ হাজার দর্শকাসন বিশিষ্ট স্টেডিয়াম সেজে উঠেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানাতে।

[আরও পড়ুন: দুর্নীতি সংক্রান্ত বিধিভঙ্গের জের, অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত উমর আকমল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement